আপডেট : ৪ জুন, ২০১৬ ২১:৩৪

ভোট স্থগিতের প্রতিবাদে আড়াই ঘণ্টার সড়ক অবরোধ

বিডিটাইমস ডেস্ক
ভোট স্থগিতের প্রতিবাদে আড়াই ঘণ্টার সড়ক অবরোধ

বগুড়া সদর উপজেলার এরুলিয়া ইউনিয়নের ৫টি কেন্দ্রের ভোট স্থগিত করায় স্বতন্ত্র প্রার্থী ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডলের কর্মী-সমর্থকরা লাঠিসোঁটা নিয়ে প্রায় আড়াই ঘণ্টা ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে রাখে।
 
শনিবার বিকেল ৫টা থেকে শহরতলীর চারমাথা কেন্দ্রীয় টার্মিনাল এলাকায় অবরোধ সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।
 
ব্যালট পেপারে চেয়ারম্যান প্রার্থীর নাম ভুল থাকায় নির্বাচন কমিশন থেকে এই ইউনিয়নের ৫টি কেন্দ্রের ভোট স্থগিত করে দেওয়ার জের ধরে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মন্ডলের কর্মী-সমর্থকরা সড়ক অবরোধ করেন।
 
এ সময় মহাসড়কের দু’পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। শতশত যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়। পরে আইন-শৃঙ্খলা বাহিনী অবরোধকারীদের মহাসড়ক থেকে সরে দিলে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানা গেছে।  
 
শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী বাংলানিউজকে জানান, ব্যালট পেপারে ভুলবশত আওয়ামী লীগ প্রার্থী রবিউল ইসলাম লিটনের পরিবর্তে কিছু ব্যালটে ফিরোজ আহম্মেদ নামে একজনের নাম ছাপা হয়। এ কারণে নির্বাচন কমিশনের নির্দেশে ৫টি ওয়ার্ডের ৫টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে।
 
জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি বলেন, ভোটগ্রহণ শেষ হওয়ার পর পরিকল্পিতভাবে ভোট স্থগিত করা হয়েছে। সারাদিন ভোট চললেও কোন অভিযোগ করা হয়নি।  এ কারণে ক্ষুব্ধ ভোটাররা সড়ক অবরোধ করে বলে তিনি দাবি করেন।
 
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বিষয়টি নিশ্চিত করে জানান, সন্ধ্যা ৭টা ২০মিনিটের দিকে অবরোধকারীদের মহাসড়ক থেকে হটিয়ে দেওয়া হয়। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সঙ্গে পুরো পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান।

জেডএম

উপরে