আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৫ ১০:৩০
কাহারোল মন্দিরে হামলার ঘটনায়

আটক মোসাব্বিরুল ১০ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক
আটক মোসাব্বিরুল ১০ দিনের রিমান্ডে

দিনাজপুরের কাহারোল উপজেলায় ইসকন মন্দিরে বোমা বিস্ফোরণ ও গুলির ঘটনায় আটক মোসাব্বিরুল খন্দকারকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মোসাব্বিরুলকে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য  ১০ দিনের রিমান্ডের আবেদন করেন দিনাজপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এসএম রেজাউল বারীর আদালত অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য মোসাব্বিরুলকে ১০ দিনের রিমান্ড আদেশ দেন। ওসি রেদওয়ানুর রহিম বিষয়টি সাংবাদিকদের জানান।

এর আগে শনিবার (১২ ডিসেম্বর) আটক শরিফুল ইসলামকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন একই আদালত।

গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে দিনাজপুর জেলার কাহারোল উপজেলার ডাবোর ইউনিয়নের জগন্নাথ মন্দির ও ইসকন মন্দিরে ধর্মসভা চলাকালে ককটেল বিস্ফোরন ও গুলির ঘটনা ঘটে। এ সময় গুলিতে দু’জন আহত হন। পরে এলাকাবাসী ধাওয়া দিয়ে শরিফুল ইসলাম (২৮) নামে একজনকে আটক করে পুলিশে দেয়।

পরদিন শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সিংড়া গ্রামে ওই হামলায় জড়িত মোসাব্বিরুল হক (২৮) নামে অপর একজনকে আটক করে গ্রামবাসী গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে। এ সময় তার ছোড়া গুলিতে একজন আহত হন।

হামলার ঘটনায় ইসকন মন্দিরের পুরোহিত গোবরধন দাস বাদী হয়ে আটক দুজনের নাম দিয়ে অজ্ঞাত আরও ৬ জনকে আসামি করে কাহারোল থানায় একটি মামলা দায়ের করেন।

পাশাপাশি বীরগঞ্জের সিংড়া শালবন এলাকা থেকে অস্ত্রসহ শরিফুলকে আটকের ঘটনায় বীরগঞ্জ থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদৎ হোসেন। দু’টি মামলাতেই আটক দুজনকে গ্রেফতার দেখায় পুলিশ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে