আপডেট : ১৭ এপ্রিল, ২০১৬ ১২:৩৪

রামেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

অনলাইন ডেস্ক
রামেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চিকিৎসকদের লাঞ্ছিত করার প্রতিবাদে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের পাঁচ দফা দাবিতে ডাকা কর্মবিরতি চলছে। এতে রোগী ও স্বজনরা চরম দুর্বিপাকে পড়েছেন।

 আজ সকাল থেকেই তৃতীয় দিনের মতো এ কর্মবিরতি শুরু হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের আহবায়ক হৃদয় খান জানান, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। তবে রোগীদের দুর্ভোগ বিবেচনা করে ইমারর্জেন্সি ওয়ার্ড এবং যেসব ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছে, তাদের চিকিৎসা অব্যাহত রয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দেওয়া দাবিগুলোর দৃশ্যমান বাস্তবায়ন হলেই চিকিৎসকরা তাদের কর্মস্থলে ফিরে যাবেন বলেও জানান তিনি। এর আগে শুক্রবার দুপুরে রামেক হাসপাতালে চিকিৎসকের অবহেলায় শ্রমিক লীগ নেতার মৃত্যুর অভিযোগ তুলে ইন্টার্ন চিকিৎসককে মারধর করেন রোগীর স্বজনরা। এ সময় তারা হাসপাতালে ভাঙচুরও চালান। এর প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকরা বিক্ষোভ করে হামলায় জড়িতদের বিচার ও নিরাপত্তাসহ পাঁচ দফা দাবিতে কর্মবিরতির ঘোষণা দেন।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান জানান, চিকিৎসকদের লাঞ্ছিত ও ভাঙচুরের ঘটনায় হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ৬/৭ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। তবে এ মামলায় কাউকে আটক করা হয়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

 

 

 

উপরে