আপডেট : ৫ জুলাই, ২০১৮ ১৬:০৫

রাবিতে ‘বিবস্ত্র’ হয়ে ছাত্রীদের সামনে অশ্লীল অঙ্গভঙ্গি

অনলাইন ডেস্ক
রাবিতে ‘বিবস্ত্র’ হয়ে ছাত্রীদের সামনে অশ্লীল অঙ্গভঙ্গি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী ছাত্রীরা হল প্রাধ্যক্ষকে লিখিত অভিযোগ দেন।

বুধবার বিকালে হলে কর্মরত নূর হোসেন নামে এক নির্মাণশ্রমিক ‘বিবস্ত্র’ হয়ে ছাত্রীদের লক্ষ্য করে ‘অশ্লীল অঙ্গভঙ্গি ও কুরুচিপূর্ণ মন্তব্য’ করেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযুক্ত শ্রমিক নূর হোসেনের বাড়ি রাজশাহীর পুঠিয়ার বেলপুকুর ইউনিয়নের জামিরা গ্রামে। ঠিকাদারি প্রতিষ্ঠান তাকে নির্মাণশ্রমিক হিসেবে ওই হলে কাজে নিয়োজিত করেছেন। অন্যদিকে ভুক্তভোগী ছাত্রীরা হলের আবাসিক শিক্ষার্থী।

ছাত্রীরা লিখিত অভিযোগে উল্লেখ করেন, বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে হলের ‘ই’ ব্লকে তৃতীয় তলার একটি কক্ষের ব্যালকনিতে নিজের শুকাতে দেয়া কাপড় আনতে যায় ওই ছাত্রী। ওই সময় হলের চতুর্থ তলা থেকে নির্মাণশ্রমিক নূর হোসেন তাকে ‘আপু আপু’ বলে ডাকতে থাকেন। ওই ছাত্রী তার কথায় সাড়া না দিয়ে কক্ষে ফিরে তার রুমমেটকে বিষয়টি জানান।

পরে তার রুমমেটসহ তিনি ব্যালকনিতে গেলে নূর ‘বিবস্ত্র’ হয়ে তাদের অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করতে থাকেন। ছাত্রীদের লক্ষ্য করে অশ্লীল-অশ্রাব্য ভাষায় মন্তব্য করতে থাকেন। পরে বিষয়টি অন্য ছাত্রীদের মধ্যে জানাজানি হলে অন্য নির্মাণশ্রমিকদের সহায়তায় সে হলের প্রাচীর টপকে পালিয়ে যান।

জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ফাহিমা খাতুন বলেন, আমাকে ফোনে বিষয়টি জানিয়েছেন ছাত্রীরা। আমি প্রক্টর ও পুলিশকে জানাই। কিন্তু ঘটনাস্থলে যাওয়ার আগে অন্য শ্রমিকদের সহযোগিতায় নূর পালিয়েছেন।

ছাত্রীদের অভিযোগ পাওয়ার পর হলের পক্ষ থেকে ওই নির্মাণশ্রমিকের বিরুদ্ধে নগরীর মতিহার থানায় অভিযোগ করা হয়েছে।

প্রাধ্যক্ষ জানান, হল কর্তৃপক্ষ বিষয়টি ভিসি, প্রোভিসি ও প্রক্টরকেও লিখিতভাবে জানাবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে