আপডেট : ৭ নভেম্বর, ২০১৮ ১৩:৪৫

‘সিরিয়াল কিসার’ ইমরান হাশমির নতুন রুপ

অনলাইন ডেস্ক
‘সিরিয়াল কিসার’ ইমরান হাশমির নতুন রুপ

বলিউডে ‘সিরিয়াল কিসার’ হিসেবে পরিচিত ইমরান হাশমি। তার অভিনীত ছবিতে দর্শক আকর্ষণ করতে থাকে চুমুর একাধিক দৃশ্য। কিন্তু এ অভিনেতাকে তার আগামী ছবিগুলোতে এমন দৃশ্যে খুব বেশি  দেখা যাবে না।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে ইমরান জানান, পর্দার চুমুর দৃশ্যের প্রতি তার আর আগের মতো আগ্রহ নেই। শুধু তারই নয়, দর্শকরাও এ রকম দৃশ্যের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন। আজ থেকে ১৫ বছর আগের দর্শক আর বর্তমান সময়ের দর্শকদের মধ্যে রুচির পরিবর্তন হয়েছে। তখনকার সময়ের ‘মার্ডার’ ছবিতে যে রকম দৃশ্য ছিল, তা এখনকার সময়ের জন্য খুব একটা আকর্ষণীয় নয়। আগের চেয়ে এখনকার দর্শকরা পরিণত।

ইমরান আরও জানান, আগে সিনেমায় যে কিসিং সিন ছিল। সেসব দৃশ্য দর্শকের আগ্রহের কারণেই জোর করে ঢোকানো হত। সেই ধারাবাহিকতা বর্তমানে সময়ে প্রয়োজন নেই। কিন্তু তারপরও জোর করে এ রকম দৃশ্য ঢোকানো হচ্ছে। চলচ্চিত্র পরিচালক-প্রযোজকদের ধারণা, এতে দর্শকদের টানা যাবে। বাস্তবে এখন আর তার প্রয়োজনীয়তা আছে বলে মনে করি না।

বলিউডের এই নায়কের মতে, সময় পাল্টেছে। সময়ের সঙ্গে তিনিও নিজেকে পাল্টিয়েছেন। চরিত্র, গল্প এসবের ওপর বেশি জোর দিয়ে ছবি বাছাই করছেন তিনি। আর প্রয়োজনহীন চুমুর দৃশ্য থাকা ছবিতে অভিনয় করা থেকে নিজেকে সরিয়ে রাখছেন।

এরই মধ্যে ‘চিট ইন্ডিয়া’ ছবির শুটিং শেষ করেছেন ইমরান। ভারতের বর্তমান শিক্ষাব্যবস্থার ওপর ভিত্তি করে ছবিটি নির্মাণ করা হয়েছে। আগামী বছরের ২৫ জানুয়ারি ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

বলিউডের ‘সিরিয়াল কিসার’ ইমরান হাশমি দীর্ঘদিন আগে অভিনয় করছেন ইংরেজি সিনেমায়। অস্কারজয়ী বসনিয়ান পরিচালক ডেনিস ট্যানোভিচের সিনেমা ‘টাইগার্স- এর মাধ্যমে আন্তর্জাতিক চলচ্চিত্র অঙ্গনে পা রেখেছেন ৩৫ বছর বয়সী এই অভিনেতা। বিভিন্ন উৎসবে দেখানো হলেও এবার মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ছবিটির পোস্টার প্রকাশ পেয়েছে। ভারত, ফ্রান্স এবং ব্রিটেনের যৌথ প্রযোজনায় নির্মিত হয় এই সিনেমা। 

সিনেমাটিতে তুলে ধরা হয়েছে একজন তরুণ বিপণনকর্মীর গল্প, যে আবিষ্কার করে বাচ্চাদের যে খাবারটি সে বিক্রি করছে তার প্রভাব কতটা ভয়াবহ। অন্যদের মত চুপ করে না থেকে সে প্রতিবাদ করার সিদ্ধান্ত নেয়।

সিনেমাতে ‘আয়ান’ নামে একটি চরিত্রে অভিনয় করেছেন হাশমি। এছাড়াও থাকছেন গীতাঞ্জলি থাপা, ড্যানি হাসটন, খালিদ আব্দাল্লা, আদিল হোসাইন, মারইয়াম ডি’অ্যাবো, হেইনো ফ্রেঞ্চ প্রমুখ।

সিনেমাটি প্রযোজনা করেছেন আনুরাগ কাশ্যাপ, গুনিত মঙ্গা, প্রশিতা চৌধুরি, কেডোমুর কোলার, মার্ক ব্যাশেটের মত গুণী নির্মাতারা।

উপরে