আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩৮

বিমানের মধ্যেই লোকটি পা দিয়ে আমার...

অনলাইন ডেস্ক
বিমানের মধ্যেই লোকটি পা দিয়ে আমার...

দঙ্গল-এর দৌলতে গোটা দেশে তিনি পরিচিত মুখ।  তাঁর অভিনয় দক্ষতা কুর্নিশ আদায় করেছে প্রায় সকলেরই।  হেনস্তার হাত থেকে তবু মুক্তি পেলেন না তিনি।  বিমানের মধ্যেই তাঁর শ্লীলতাহানির চেষ্টা করা হল।  এমনই অভিযোগ অভিনেত্রী জায়রা ওয়াসিমের।

অভিজাত বিমানসংস্থা ভিস্তারার যাত্রী ছিলেন জায়রা।  সেখানেই অশালীন আচরণের মুখে পড়েন তিনি।  ঘটনার বিবরণ দিতে গিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিওয় কান্নায় ভেঙে পড়েছেন অভিনেত্রী।

তিনি জানাচ্ছেন, কোন পরিস্থিতির  মুখে পড়তে হয়েছিল।  যে সিটে জায়রা বাসেছিলেন, ঠিক তার পিছনের সিটেই যাত্রী ছিলেন এক প্রৌঢ়।  অভিযুক্ত ব্যক্তি প্রথমে তার পা জায়রার সিটে তুলে দেয়।  প্রতিবাদ করেন জায়রা।  তাতে হিতে বিপরীত হয়।  পা নামাতে অস্বীকার করে ওই ব্যক্তি।  উলটে নানাভাবে হেনস্তা করতে থাকে তরুণী অভিনেত্রীকে। পুরো ঘটনায় চোখে জল জায়রার।

তিনি জানাচ্ছেন, ওই ব্যক্তি পা দিয়েই এরপর তাঁকে খোঁচাতে থাকে।  শরীরের আপত্তিকর জায়গায় স্পর্শ করেন।  বিমানের মধ্যে আধো অন্ধকারের সুযোগ নিয়েই কুকর্ম চালাতে থাকে ব্যক্তিটি।  আলো এত কম ছিল যে, পুরো ঘটনার ঠিকঠাক ভিডিও করতে পারেননি অভিনেত্রী।  তবে তাঁর অপর ভিডিওয় স্পষ্ট যে, ঘটনায় কতটা আহত হয়েছেন এই কাশ্মীরি কন্যা।

জায়রার অভিযোগ পেয়ে নড়েচড়ে বসেছে ভিস্তারা কর্তৃপক্ষ।  জায়রার মতো তরুণী যদি এরকম অভিজাত সংস্থায় শ্লীলতাহানির শিকার হয়, তবে সংস্থার জন্যও তা ভাল বিজ্ঞাপন নয়। 

ইতিমধ্যেই ওই ব্যক্তিকে চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।  তবে জায়রারা ঘটনা গোটা দেশকেই এক বড় প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়ে দিল।  নারী সুরক্ষা নিয়ে দেশ জুড়ে কম কথা হয় না।  সেইসঙ্গে প্রায় পাল্লা দিয়ে বাড়ছে নারী নির্যাতনও।  এর শেষ কোথায়? জায়রার ভিডিও যেন সে প্রশ্নই তুলে দিচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে