আপডেট : ২৭ আগস্ট, ২০১৬ ২০:১৩

শাহরুখের জন্য হরিণের চামড়া দিয়ে চপ্পল বানিয়ে হাজতবাস

নিজস্ব প্রতিবেদক
শাহরুখের জন্য হরিণের চামড়া দিয়ে চপ্পল বানিয়ে হাজতবাস

পাকিস্তানের এক জুতা কারিগর সংবাদমাধ্যমের কাছে বড়াই করে জানান দিয়েছিলেন, বলিউড সুপারস্টার শাহরুখ খানের জন্য হরিণের চামড়া দিয়ে বানানো পেশোয়ারি স্যান্ডেল পাঠাতে যাচ্ছেন। এ কারণে তাকে হাজতে যেতে হয়েছে। 

ডন নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শাহরুখের কাজিন নূরজাহান পেশোয়ারে থাকেন। বলিউড বাদশা তাকে ভারতে বেড়াতে আসার সময় পেশোয়ারি চপ্পল আনার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। তাই জাহাঙ্গীর খান নামের ওই জুতার কারিগরকে দুই জোড়া পেশোয়ারি চপ্পল (কাপ্তান চপ্পল স্টাইল) বানিয়ে দিতে বলেন নূরজাহান। ভারতে এলে সেগুলো তিনি সঙ্গে নিয়ে আসবেন বলে ঠিক করেন। 

জুতার কারিগর এমনিতেই শাহরুখের বিশাল ভক্ত। তার ওপর এমন অনুরোধ পেয়ে প্রিয় তারকার জন্য হরিণের চামড়া দিয়ে বানানো বিশেষ পেশোয়ারি চপ্পল উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। স্থানীয় পুলিশ কর্মকর্তা এ তথ্য দিয়ে বলেন, ‘খবরটি ছড়িয়ে পড়তে বণ্যপ্রাণী বিভাগের কর্মকর্তারা আমাদের কাছে এসে একটি অভিযোগ দায়ের করেন। তাই জাহাঙ্গীরকে গ্রেফতার করতে হয়েছে।’

পেশোয়ারের বন্যপ্রাণী কর্মকর্তা জানান, জুতা জোড়া তৈরিতে জাহাঙ্গীর সত্যিই হরিণের চামড়া ব্যবহার করেছেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তাকে জরিমানা করা ও বন্যপ্রাণী আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে সবশেষ তথ্য অনুযায়ী, হাজত থেকে ছাড়া পেয়েছেন জাহাঙ্গীর। তার বানানো চপ্পল জোড়া পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। রিপোর্ট পাওয়া যাবে আগামী ২৯ আগস্ট। 

বিডিটাইমস৩৬৫ডটকম/সেন

 

উপরে