আপডেট : ৩০ মে, ২০১৬ ০৯:২৩

‘উড়তা পাঞ্জাব’ প্রসঙ্গে সেন্সরবোর্ডের পক্ষে অমিতাভ

অনলাইন ডেস্ক
‘উড়তা পাঞ্জাব’ প্রসঙ্গে সেন্সরবোর্ডের পক্ষে অমিতাভ

শহীদ কাপুর ও আলিয়া ভাট অভিনীত আসন্ন ‘উড়তা পাঞ্জাব’ ছবিটিকে ছাড়পত্র দিতে রাজি নয় ভারতীয় সেন্সর বোর্ড। তাদের মতে, ছবিটিতে এমন কিছু সংলাপ আছে, যার জন্য ছবিটিকে এখনই সার্টিফিকেট দেওয়া যাচ্ছে না। এই বিষয়ে সেন্সর বোর্ডের পক্ষে কথা বললেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। তিনি বলেন, সরকারি নিয়ম মেনে চলতে হয় সেন্সর বোর্ডকে।

একটি ইভেন্টে এই প্রসঙ্গে কথা বলেন অমিতাভ। তিনি বলেন, তিনি ‘উড়তা পাঞ্জাব’ সম্পর্কে বিশেষ কিছু জানেন না। তবে তার ধারণা, সেন্সর বোর্ড সদস্যরা সরকারি নিয়মে ছবিটিকে সার্টিফিকেট দিচ্ছে না। 

তিনি আরও বলেন, তিনি জানেন না, কেন সেন্সর বোর্ড নির্মাতাদের সঙ্গে কঠোর হচ্ছেন। তবে তার ধারণা প্রযোজক ও বোর্ড এ ব্যাপারে ভালো বলতে পারবেন।

ওদিকে, সেন্সর বোর্ড কর্তৃপক্ষ থেকে জানা গেছে, অভিষেক চৌবে পরিচালিত এই ছবিতে ‘মাত্রাতিরিক্ত হিংস্র ও অবমাননাকর ভাষা’ ব্যবহৃত হয়েছে। এছাড়া ছবিতে মাদক সেবনের দৃশ্যও ভাল লাগেনি বোর্ডের সদস্যদের কাছে। তাই ছবিটিকে তারা সার্টিফিকেট দেননি। শোনা গেছে, ড্রাগ নিয়ে ছবিতে যা দেখানো হয়েছে তা নির্বাচন ক্যাম্পেনিংয়ের উপরেও প্রভাব ফেলছে।

উল্লেখ্য, পাঞ্জাবে মাদকাশক্তির প্রকোপের ওপর তৈরি এই ছবিকে শুক্রবার সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে সেন্সর বোর্ড। তার পরই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ছবির ট্রেলার ইতিমধ্যে ১.১ কোটি ছাড়িয়ে গেছে। আগামী ১৭ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা। তবে সেন্সর বোর্ড থেকে সার্টিফিকেট না পেলে পিছিয়ে যেতে পারে ছবির মুক্তি। 

উপরে