আপডেট : ৬ জানুয়ারী, ২০১৬ ১৪:৫৫

ওয়াইন বোতলের মেসেজে ২৪০০ মাইল পাড়ি মহিলার!

বিডিটাইমস ডেস্ক
ওয়াইন বোতলের মেসেজে ২৪০০ মাইল পাড়ি মহিলার!

বিচিত্র জগতে কত বিচিত্র সব ঘটনাই না প্রতিনিয়ত ঘটছে।অজানাকে জানতে আর অদেখাকে দেখতে মানুষের অ্যাডভেঞ্চারের শেষ নেই।মানুষের ছোট্ট একটি চাওয়া কখনো কখনো বিশলতায় রুপ নিয়ে ছড়িয়ে পড়ে বিশ্বময়।ছোটরা বা বড়রা এ থেকে বাদ পড়ে না কেউ-ই।

তবে যাই বলি না কেন, একটি ওয়াইন বোতলে থাকা চিরকুট পড়ে ২৪০০ হাজার মাইল পাড়ি….! সত্যিই অবিশ্বাস্যকর।

এমনই এক ঘটনা ঘটেছে লন্ডনে।  

পাঁচ বছর বয়সী লুসি এবং এলি রিডিংস জমজ দুই বোন।। ইংল্যান্ডের এসেক্সে তাদের বসবাস।মনের খেয়ালে দুই বোন একদিন ছোট্ট একটি কাজ করে বসে।

পুরনো ওয়াইনের বোতলে চিরকুটে ছোট্ট একটি মেসেজ লিখে ভাসিয়ে দেয় সমুদ্রে। ২৪০০ মাইল পাড়ি দিয়ে সেই বোতল পৌঁছায় স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জের টেনেরিফ সমুদ্র সৈকতে।

হলিউডের বিখ্যাত সেই সিনেমার মতোই পথচলতি সেই ‘মেসেজ’ কুড়িয়ে পান মহিলা। লুসি আর এলি ভাবতেই পারেনি এতেই ঘটে যাবে বিস্ময়কর ঘটনা।তাদের ওই ছোট্ট মেসেজে সাড়া দিয়ে ২৪০০ মাইল মাড়িয়ে তাদের দরজায় কড়া নাড়বেন কেউ।    

জীবনের আঙিনায় যেমন হারিয়ে যায় কতশত রূপকথা, তেমনই অজানাকে ছোঁয়ার ওদের এই নিষ্পাপ প্রচেষ্টাও হয়তো সমুদ্রের অনেক গভীরে হারিয়ে যেতে পারত।

কিন্তু ঘটেছে ঠিক উল্টোটাই। সুদূর স্পেন থেকে, নিজের হাতে তৈরি একগুচ্ছ ডোনাট নিয়ে যখন সেই মহিলা এসে পৌঁছন লুসি আর এলি-র বাড়িতে, তখন বিশ্বাসই করতে পারেননি কেউ। লুসি এবং এলি তো অভিভূত বটেই, উচ্ছ্বসিত ওদের বাবা-মাও।

নিজের নাম বা ছবি কোনওটিই প্রকাশ করতে ইচ্ছুক নন স্পেনের সেই মহিলা। কিন্তু তিনি কথা দিয়ে গিয়েছেন, নিয়মিত যোগাযোগ রাখবেন লুসি আর এলির সঙ্গে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে