আপডেট : ১৮ জুন, ২০১৮ ১০:৪১

কে কোন দলের সাপোর্টার?

অনলাইন ডেস্ক
কে কোন দলের সাপোর্টার?

টালিউডও আক্রান্ত ফুটবল জ্বড়ে। কেউ যাবেন রাশিয়ায়, কেউ শুটিংয়ে। কিন্তু মন পড়ে থাকবে আর্জেন্টিনা কিংবা ব্রাজিলে। জেনে নেয়া যাক কে কোন দলের সাপোর্টার? কেনই বা সাপোর্টার।

প্রসেনজিৎ: ওয়ার্ল্ড কাপ ফুটবল দেখতে মস্কো যাচ্ছেন। এবারের বাড়তি টান ছেলে মিশুক। ছেলের ইচ্ছে বিশ্বকাপের ম্যাচ দেখা। শেষ পর্বের চার/পাঁচটা খেলা দেখবেন বলে ভেবে রেখেছেন। মিশুকের ফেভারিট মেসি এবং আর্জেন্টিনা। ছেলের মত পছন্দ বাবা প্রসেনজিতেরও।

পরমব্রত: আর্জেন্টিনার কট্টর সমর্থক এটা তাঁর বাবার থেকে পাওয়া। সেই ১৯৯০ থেকে। দু:খ নিয়ে জানান, প্রতি ওয়ার্ল্ড কাপেই আমাদের কাঁদতে হয়। লাস্ট টাইম ফাইনালে একদম ভেঙে পড়েছিলাম। এবার তো মেসির শেষ বিশ্বকাপ। তাই চাই এবার অন্তত জিতুক। কিন্তু বাস্তবে অতটা আশাবাদি হতে পারছি না। টিম হিসেবে এবার এগিয়ে ফ্রান্স। ব্রাজিল আর জার্মানিও বেশ। এরা সব সময়ই ভাল দল।

রাহুল: বরাবরই আর্জেন্টিনার সমর্থক। জন্ম ১৯৮৩ সালে। আর ১৯৮৬-এ ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছিল। প্রিয় খেলোয়াড় ম্যারাডোনা। আর এখন মেসির সমর্থক। আর্জেন্টিনার কোনও খেলাই মিস করেন না। যদিও এবার আর্জেন্টিনা যখন গ্রুপের লিগের ম্যাচ খেলবে তখন সে ‘ব্যোমকেশ গোত্র’র শুটিংয়ে ব্যস্ত থাকবেন। বাকি ম্যাচ (গ্রুপ লিগ বাদে) গুলো কলকাতায় ফিরেই দেখবেন। আর্জেন্টিনা ছাড়াও স্পেন ও বেলজিয়ামের খেলা পছন্দ করেন রাহুল। বাড়িতে স্কুলের বন্ধুদের সঙ্গে বসে খেলা দেখেন।

ঋত্বিক: ব্রাজিলের ফ্যান। তবে মেসির খেলা ভালো লাগে। তবে হ্যাঁ, ব্রাজিল আর আর্জেন্টিনার তর্কে তার সঙ্গে কেউ পারবে না। ফুটবল বিশ্বকাপ মানেই সেই অনেক রাত জেগে খেলা দেখার স্মৃতি। এমন অনেক স্মৃতিও শেয়ার করেছেন।

উপরে