আপডেট : ২৬ জুন, ২০১৯ ১১:৩৫

৫ ক্যামেরার অত্যাধুনিক নোভা ফোন আনলো হুয়াওয়ে

অনলাইন ডেস্ক
৫ ক্যামেরার অত্যাধুনিক নোভা ফোন আনলো হুয়াওয়ে

চারটি রিয়ার ক্যামেরা এবং একটি সেলফি ক্যামেরায় বাজারে এলো হুয়াওয়ে নোভা ফাইভ স্মার্টফোন। ২১ জুন নোভা সিরিজের নতুন এই ফোন অবমুক্ত করা হয়।  এই একই সিরিজে নোভা ফাইভ প্রো এবং নোভো ফাইভ নামের নামে আরও দুইটি ফোনও ছেড়েছে হুয়াওয়ে। 

হুয়াওয়ের নোভো ফাইব এবং নোভা ফাইভ প্রো ফোনে রয়েছে ওয়াটার ড্রপ স্টাইল নচ। অন্যদিকে হুয়াওয়ে নোভা ফাইব আই ফোনে রয়েছে হোল পাঞ্চ ডিসপ্লে। 

চীনে নোভা ফাইভ প্রো ফোনের দাম শুরু ২৯৯৯ ইয়েন। নোভা ফাইভের দাম ২৭৯৯ ইয়েন। আর নোভা ফাইভ আই মডেলের দাম ২৭৯৯ ইয়েন। একাধিক স্টোরেজ ও মেমোরি ভার্সনে পাওয়া যাবে এই তিনটি স্মার্টফোন।

ফোন তিনটি অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম চালিত। এতে রয়েছে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর। নোভা ফাইভে আছে কিরিন ৮১০ মডেলের প্রসেসর। নোভা ফাইভ প্রোতে রয়েছে কিরিন ৯৮০ প্রসেসর। এই দুই মডেলের ফোনে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। এর ডিসপ্লে ৬.৩৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওলিড ডিসপ্লে। 

নোভা ফাইভ এবং নোভা ফাইভ প্রো ফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। সঙ্গে আছে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা। আরো আছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য ফোন দুইটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার দেয়া হয়েছে। 

ব্যাক আপের জন্য নোভা ফাইভ এবং ফাইভ প্রো ফোনে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংযোজন করা হয়েছে। এতে ৪০ ডব্লিউ ফাস্ট চার্জ সমর্থন করে। 

অন্যদিকে নোভা ফাইভ আই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম, ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, কিরিন ৭১০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

ছবির জন্য ফোনটিতে ২৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্ত সেন্সর দেয়া হয়েছে। সেলফির জন্য আছে ২৪ মেগাপিক্সেলের সেলফি শুটার।

ব্যাকআপের জন্য আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে