আপডেট : ১৭ এপ্রিল, ২০১৯ ১৭:০৬

কম দামে পিক্সেল ফোন আনছে গুগল

অনলাইন ডেস্ক
কম দামে পিক্সেল ফোন আনছে গুগল

৭ মে নতুন পিক্সেল ফোন আনছে গুগল। সম্প্রতি এক টিজারে এই কথা জানিয়েছে গুগল। অনেক দিন ধরেই তুলনামুলক কম দামের পিক্সেল ফোন বাজারে আসার ব্যাপারে গুঞ্জন শোনা গেছে। অনলাইন দুনিয়ায় শুরুতে এই ফোন দুইটি গুগল পিক্সেল থ্রি লাইট এবং পিক্সেল থ্রি লাইট এক্সএল নামে পরিচিত হলেও সম্প্রতি জানা গেছে এই দুটি ফোনের নাম হতে চলেছে গুগল পিক্সেল থ্রিএ এবং পিক্সেল থ্রিএ এক্সএল।

গত সপ্তাহেও এই দুটি ফোন সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছিল। সম্প্রতি ইন্টারনেটে প্রকাশিত এক ছবিতে গুগল পিক্সেল থ্রি এ এবং পিক্সেল থ্রিএ এক্সএল ফোনে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক দেখা গেছে। পিক্সেল থ্রির মতোই পিক্সেল থ্রিএ ফোনের পিছনেও থাকছে ডুয়াল টোন ফিনিশ। এই ছবিতে ফোন দুইটির তুলনামুলক চওড়া বেজেল দেখা গেছে। অনেকেই মনে করছে ডুয়াল ফ্রন্ট স্টেরিও স্পিকার ব্যবহারের জন্যই এই ফোনে চওড়া বেজেল ব্যবহার করেছে  গুগল।

এতদিন পিক্সেল সিরিজের সব ফোনে ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করেছিল গুগল। গুগল পিক্সেল থ্রিএ এবং পিক্সেল থ্রিএ এক্সএল ফোনে রয়েছে কোয়ালকমে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট।

 পিক্সেল থ্রি এ ফোনে মিডরেঞ্জ স্পেসিফিকেশন ব্যবহার করছে ক্যালিফোর্নিয়ার কোম্পানিটি। এই ফোনটিতে থাকছে একটি ৫.৬ ইঞ্চির ফুল এইচপি প্লাস ডিসপ্লে এবং ৪ জিবি র‌্যাম।  অন্যদিকে পিক্সেল থ্রিএ এক্সএল ফোনে থাকছে ৬ ইঞ্চির  ফুল এইচডি প্লাস ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৭০চিপসেট। 

কালো ও আইরিস কালারে পাওয়া যাবে এই দুটি স্মার্টফোন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে