আপডেট : ৭ জানুয়ারী, ২০১৯ ১৮:৪৮

হুয়াওয়ের ৫ ক্যামেরার দুর্দান্ত স্মার্টফোন

অনলাইন ডেস্ক
হুয়াওয়ের ৫ ক্যামেরার দুর্দান্ত স্মার্টফোন

এই বছরে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ক্যামেরার সংখ্যা বাড়িয়ে নতুন চমক আনার চেষ্টা করছে। বছরের একেবারে শুরুতেই নোকিয়া তার সাত ক্যামেরার ‘নোকিয়া নাইন পিওরভিউ’ ফোন এনে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছে। এবার হুয়াওয়ে নিয়ে এলো পাঁচ ক্যামেরার স্মার্টফোন।

হুয়াওয়ে পিছনে তিনটি রিয়ার ক্যামেরা দিয়ে প্রথমে একটি ফোন এনেছিল। এবার প্রতিষ্ঠানটি পিছনে পাঁচ রিয়ার ক্যামেরা দিয়ে ফোন আনছে। হুয়াওয়ের মেট সিরিজের পরবর্তী ফোন হতে যাচ্ছে সেটি। নাম মেট ৩০ প্রো। হুয়াওয়ে এরই মধ্যে চায়না ন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অ্যাডমিনিস্ট্রেশন থেকে পাঁচ ক্যামেরার মেট ৩০ প্রো ফোনটি আনার জন্য পেটেন্টের আবেদন করেছে। টেক রাডার ডটকম নামের একটি নিউজ সাইট এ তথ্য জানিয়েছে।

ধারণা করা হচ্ছে যে, মেট প্রো ৩০ ফোনে থাকছে পাঁচটি সেন্সর, পিছনে এলইডি ফ্ল্যাশ ও তিন কোণা ক্যামেরা। বর্তমানে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ মেট ২০ প্রোতে রয়েছে তিনটি ক্যামেরা। এই ফোনটি এরই মধ্যে বাজারে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর চাহিদাও বেশ ঊর্ধ্বমুখী ছিল। বিশেষ করে চীনা বাজারে। তাই এই পাঁচ ক্যামেরার ফোনটি সব জনপ্রিয়তা ছাড়িয়ে যাবে সেটা বলাই বাহুল্য।

তবে এর আগে আরেক স্মার্টফোন প্রতিষ্ঠান এলজি তাদের ভি৪০ থিনকিউ ফোনে মোট পাঁচটি ক্যামেরা রেখেছিল। সেই ফোনের পেছনে তিনটি আর সামনে দুটি ক্যামেরা ছিল। কিন্তু হুয়াওয়ের এই পেটেন্ট আবেদনে দেখা যাচ্ছে তারা ফোনের  পিছনেই পাঁচটি রেয়ার ক্যামেরা রাখছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে