আপডেট : ২০ অক্টোবর, ২০১৮ ১৪:৫৬

স্যামসাং এনেছে গ্যালাক্সি বুক ২

অনলাইন ডেস্ক
স্যামসাং এনেছে গ্যালাক্সি বুক ২

এবার মাইক্রোসফটের নতুন ডিভাইস সারফেস প্রো ৬ এর আদলে স্যামসাং নিয়ে এসেছে গ্যালাক্সি বুক ২। ‘টু ইন ওয়ান উইন্ডোজ’ ব্যবহারের জন্য এতে এক নতুন নকশা করা হয়েছে। নকশাটি অনেকটাই সারফেস প্রো ৬ এর মতো।

কী থাকছে গ্যালাক্সি বুক ২ তে

৭ দশমিক ৬২ মিলিমিটার পুরু এই ফোনটির ওজন তুলনামূলক কম, মাত্র ৮৪০ গ্রাম। তবে ডিজাইনে খুব একটা পরিবর্তন হয়নি আগের ডিভাইসগুলোর তুলনায়।  ডিসপ্লের চারদিকে বেজেল থাকছে। নতুন এই ডিভাইসে থাকছে এস পেন ব্যবহারের সুবিধা। একই সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। কি বোর্ড ব্যবহার করা যাবে ট্যাবলেটের মতো করে।

গ্যালাক্সি বুক ২ ডিভাইসে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫০ প্রসেসর। এতে রয়েছে দীর্ঘ ব্যাটারি লাইফ, বিল্টইন হিসেবে থাকছে দ্রুতগতির এলটিই সংযোগ ব্যবহারের সুবিধা। এটি ক্রোমবুক প্লাস ভি২ এবং গ্যালাক্সি ট্যাব এস৪ এও রয়েছে।

এতে মোবাইল বা অন্য ডিভাইস থেকে ওয়াইফাই বা হটস্পট করে নেট ব্যবহার আরও সহজ করবে বলে জানা গেছে। ডিভাইসটিতে রয়েছে ১২ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে প্যানেল। যার রেজুলেশন ২১৬০*১৪৪০ পিক্সেল। রয়েছে দুটি একেজি স্পিকার। ৪ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবির এসএসডি মেমোরি। এছাড়াও মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা তো থাকছে।

স্যামসাং এতে দিয়েছে দুটি টাইপ সি পোর্ট আর ৩ দশমিক ৫ মিলিমিটার হেডফোন জ্যাক। পিছনে আট মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, সঙ্গে সামনে থাকছে ভিডিও চ্যাটিংয়ের জন্য ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। পুরো ফোনটির বডি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। ডিভাইসটির দাম এক হাজার ডলার হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উপরে