আপডেট : ১৭ অক্টোবর, ২০১৮ ১৯:১৫

বাজারে এলো এইচডি প্লাস নচ ডিসপ্লের নকিয়া এক্স সেভেন

অনলাইন ডেস্ক
বাজারে এলো এইচডি প্লাস নচ ডিসপ্লের নকিয়া এক্স সেভেন

আন্তর্জাতিক বাজারে অবমুক্ত করা হলো নকিয়া নতুন ফোন এক্স সেভেন। মঙ্গলবার চীনের বাজারে ফোনটি অবমু্ক্ত করে এইচএমডি গ্লোবাল। দাম ১৬০০ চাইনিজ ইয়েন।

এই ফোনের প্রধান আকর্ষণ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট, ৬.১৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস নচ ডিসপ্লে এবং ডুয়েল রিয়ার ক্যামেরা।

দুইটি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। এগুলো হলো ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম, ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম। ১২৮ জিবি র‌ম ভার্সনেও এই ফোনটি পাওয়া যাবে। 

এই ফোনে রয়েছে ৬.১৮ ইঞ্চির ফুলএইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকবে কালো নচ। ফোনটিতে ভেতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট।

ছবি তোলার জন্য নকিয়া এক্স সেভেনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা। যার একটি ১৩ মেগাপিক্সেলের, অন্যটি ১২ মেগাপিক্সেলের। এই ক্যামেরায় অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন আছে। ভিডিও তোলার সময় হাত নড়লে ভিডিওতে প্রভাব পড়বে না। 

সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ফোনটির তিন ক্যামেরায়ই কার্ল জেইস লেন্স ব্যবহার করা হয়েছে। কানেকটিভিটির জন্য ফোনটিতে ডুয়েল ফোরজি স্টান্ডবাই, ওয়াইফাই, ব্লুটুথ এবং জিপিএস রয়েছে। 

ফোনটিতে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। ব্যাকআপের জন্য এতে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে