আপডেট : ১৫ অক্টোবর, ২০১৮ ১৫:০২

টুইটার প্রধানেরই নেই ল্যাপটপ, নেই ডেস্কটপ!

অনলাইন ডেস্ক
টুইটার প্রধানেরই নেই ল্যাপটপ, নেই ডেস্কটপ!

প্রযুক্তির এই যুগে সবার হাতে হাতে স্মার্টফোন, ল্যাপটপ, ডেস্কটপ, ট্যাবলেট না থাকলে তো চলেই না। প্রযুক্তি দুনিয়ার সঙ্গে যুক্ত থাকতে হলে তো এই পণ্যগুলোর কোনো বিকল্প নেই। কিন্তু একজন বিখ্যাত প্রযুক্তিবিদ, সারাদিন প্রযুক্তি নিয়েই যার কাজ তার যদি নিজের ল্যাপটপ, ডেস্কটপ না থাকে তাহলে সেটা আমাদের অবাক করেই।

বলছিলাম জনপ্রিয় যোগাযোগ মাধ্যম টুইটার ও মোবাইল পেমেন্ট কোম্পানি স্কোয়ারের সিইও আর সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসির কথা। তিনি নাকি ল্যাপটপ, ডেস্কটপ কিংবা ট্যাবলেট কোনোটাই ব্যবহার করেন না। অন্তত টুইটারে এমনটাই দাবি করেছেন জ্যাক ডরসি। তার মতে, এগুলো না থাকলে খুব একটা সমস্যা নেই।

তিনি প্রতিটি টুইট করেন তাঁর মোবাইল দিয়ে। তাই সংবাদ মাধ্যম কোর্টসের সাংবাদিক ডেভ গার্সগন কৌতুহলবশত তাকে সরাসরি প্রশ্নটি করেন।

গার্সগন প্রথমেই প্রশ্ন করেন যে আপনি কী কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করেন? এর উত্তরে ডরসি লেখেন, ‘না’।
এর পরপরই অ্যাডউইকসের সাংবাদিক মার্টি সোয়ান্ট প্রশ্ন করেন, ট্যাবলেট ব্যবহার করেন? প্রশ্নের উত্তরে আবারও ‘না’ লেখেন টুইটার প্রধান।

এটা নিয়ে বেশ হইচই পড়ে যায় তখন। এই অবস্থা দেখে শেষপর্যন্ত তাকে একটি সার্ফেস গো উপহার দিতে চেয়েছেন মাইক্রোসফটের কমিউনিকেশন বিভাগের ডিরেক্টর পল ফ্যাবরেটি। কিন্তু তাতেও রাজি হননি কম্পিউটার বিমুখ এই টুইটার প্রধান। ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘না’। দুটি কোম্পানির প্রধান হয়েও ফোন দিয়েই সব কাজ করাটা কিছুটা অদ্ভুতই বটে।কিন্তু কেন এগুলো ব্যবহার করেন না, তা নিয়ে কিছু অবশ্য বলেনি জ্যাক ডরসি।

উপরে