আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:২৩

কি থাকছে নোকিয়ার গেমিং স্মার্টফোনে

অনলাইন ডেস্ক
কি থাকছে নোকিয়ার গেমিং স্মার্টফোনে

আমাদের হাতে আসা ফোনের জগতে সবার আগেই নোকিয়ার নামটি আসবেই। এই ফোনটি তার ফিচার, ডিজাইন আর পারফরমেন্স আজও যেকোনো ফোনের জনপ্রিয়তাকে টপকে যেতে পারদর্শী। সেই নোকিয়া এবার সময়ের চাহিদাকে মাথায় রেখে গেমিং স্মার্টফোনের দিকে নজর দিয়েছে।

বর্তমানে গেমিং স্মার্টফোনের কদর দিন দিন বাড়ছে। সম্প্রতি রেজার, আসুস, শাওমি, স্যামসাং ও হুয়াওয়ের মতো স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো গেমিং ফোন বাজারে আনছে। তাদের সাথ ধরেই নোকিয়াও তাদের গেমিং স্মার্টফোন নিয়ে আসছে।

সম্প্রতি ভারতের নোকিয়া বিভাগের সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে একটি টিজার ভিডিও প্রকাশ করা হয়। ১০ সেকেন্ডের ভিডিওটিতে কয়েকটি গেইমের প্লেব্যাক দেখিয়ে বলা হয়েছে গেম খেলার জন্য আপনি প্রস্তুত কিনা। সেই ভিডিওতে একটি ফোনের ডিজাইন দেখানো হয়েছে। আর সেটি দেখে ধারণা করা হচ্ছে যে এটি নোকিয়ার ফ্ল্যাগশিপ গেমিং ফোন হতে যাচ্ছে। আর ডিভাইসটির নাম হতে পারে ‘নোকিয়া ৯’।

কি থাকতে পারে এই ফোনে

পূর্বে প্রকাশিত কিছু খবর থেকে জানা যায়, নোকিয়া ৯ ফোনে কোনো নচ থাকবে না। ফোনটিতে থাকতে পারে ৮ গিগাবাইট র‌্যাম এবং ২৫৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ৬ দশমিক ১ ইঞ্চি এইচডি ডিসপ্লেতে নিরাপত্তা সুবিধা দিতে মিলবে কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তির পাশাপাশি ব্যাকআপ সুবিধা দিতে ৩ হাজার ৯০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকতে পারে। প্রসেসর হিসেবে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট।

আর ছবি তোলার জন্য পিছনে থাকতে পারে ৪১, ২০, ৯ দশমিক ৭ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা । থাকবে ৪এক্স অপটিক্যাল জুম ও এলইডি ফ্ল্যাশ। ফোনটি কবে নাগাদ আসবে তা নিয়ে নোকিয়া এখনো কোনো তথ্য না দিলেও এই বছরের মধ্যেই ফোনটি পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

উপরে