আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৩২

শাওমির নতুন স্মার্টফোন বাজারে আসছে কাল

অনলাইন ডেস্ক
শাওমির নতুন স্মার্টফোন বাজারে আসছে কাল

দেশীয় বাজারে নতুন মডেলের স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে চীনা ব্র্যান্ড শাওমি। আগামি শনিবার শাওমির নতুন এই হ্যান্ডসেট বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে শাওমি কর্তৃপক্ষ। আনুষ্ঠানিকভাবে না জানালেও ধারণা করা হচ্ছে, রেডমি সিরিজেরই নতুন স্মার্টফোন বাজারে আসছে। শাওমি বাংলাদেশের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে এ তথ্য জানা যায়।

সম্প্রতি শাওমি বাংলাদেশের অফিসিয়াল পেইজে, ’১৫ সেপ্টেম্বর আসছে দেশের স্মার্টফোন’ লেখাসহ একটি ছবি প্রকাশিত হয়েছে। ছবিতে ‘৬’ সংখ্যার উল্লেখ রয়েছে যা থেকে ধারণা করা হচ্ছে, এটি হতে পারে শাওমি রেডমি ৬ ।

শাওমি রেডমি ৬ এ  রয়েছে, ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস ১৮:৯ ডিসপ্লে ও ৭২০*১৪৪০ রেজুলেশন। রয়েছে ২.০ গিগাহার্জের অক্টা কোর মিডিয়াটেক হিলিও পি২২ প্রসেসর। ছবি তোলার জন্য পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।৩ ও ৪ গিগাবাইট র‍্যামে ফোনটিতে যথাক্রমে ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ওরিও এর কাস্টমাইজ এমআইইউআই ৯। মাইক্রো ইউএসবি সুবিধাযুক্ত ডিভাইসটিতে রয়েছে ৩ হাজার অ্যাম্পিয়ারের ব্যাটারি।

ভারতের বাজারে বর্তমানে এই হ্যান্ডসেটটির মূল্য ৯ হাজার রুপি। তবে বাংলাদেশে মূল্য জানতে হলে অপেক্ষা করতে হবে কাল পর্যন্ত।

উপরে