আপডেট : ২২ জুলাই, ২০১৮ ১৭:৩২

স্যামসাংয়ের ২১ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লের রেফ্রিজারেটর!

অনলাইন ডেস্ক
স্যামসাংয়ের ২১ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লের রেফ্রিজারেটর!

রেফ্রিজারেটার বাজারে বিপ্লব এনে নতুন একটি রেফ্রিজারেটার লঞ্চ করল স্যামসাং। স্যামসাং এর নতুন Family Hub 3.0 রেফ্রিজারেটারে একটি ২১ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে থাকবে। Family Hub 3.0 এর দাম ২,৮০,০০০ টাকা। নতুন এই ৮১০ লিটার রেফ্রিজারেটারে ‘টিপল কুলিং সিস্টেম’ থাকবে।

Family Hub 3.0-এর ২১ ইঞ্চি টাচস্ক্রিন এ কোম্পানির নিজস্ব ভয়েস অ্যাসিস্ট্যান্ট Bixby সাপোর্ট থাকবে। Bixby ভয়েস কন্ট্রোলের মাধ্যমেই এই রেফ্রিজারেটার দিয়ে এমন কাজ করা যাবে যে কোন সাধারণ রেফ্রিজারেটারে করা অসম্ভব।

কোম্পানির SmartThing ইকোসিস্টেমের সাথে এই রেফ্রিজেরাটার কাজ করবে। রেফ্রিজারেটারের মাধ্যমে সব কানেক্টেড ডিভাইস কন্ট্রোল করতে পারবেন গ্রাহক। রেফ্রিজারেটার স্ক্রিন থেকে স্মার্টফোন, Flex Wash ওয়াশিং মেশিনের মত,অটো একাধিক ডিভাইস কন্ট্রোল করা যাবে। Bixby ব্যবহার করে এই রেফ্রিজারেটার থেকে কন্ঠস্বর দিয়ে বাড়ির একাধিক ডিভাইস কন্ট্রোল করা সম্ভব।

রেফ্রিজারেটারের ভিতরে ব্যবহার করা ক্যামেরা দিয়ে রেফ্রিজারেটারের ভিতরের খাবার ডিজিটালি লেবেল করে রাখা সম্ভব। সেখানেই যে কোন খাবার কবে নষ্ট হয়ে যাচ্ছে তা লিখে রাখা যাবে। স্মার্টফোন থেকে যে কোন জায়গায় বসে এই রেফ্রিজারেটারের ভিতরে কী খাবার আছে তা জেনে নেওয়া যাবে। এর মাধ্যমেই বাজারে দাঁড়িয়ে পকেট থেকে মোবাইল বার করে ফ্রিজে কোন খাবার রয়েছে তা দেখে নেওয়া যাবে। এছাড়াও যে কোন সময় স্মার্টফোন থেকে রেফ্রিজারেটারের ডিসপ্লে তে যে কোন নোট লিখে রাখা যাবে।

এর সাথেই এই রেফ্রিজারেটার বাড়ির প্রত্যেকের গলার আওয়াজ আলাদা করে চিনতে পারবে। এর সাথেই সকাল বেলা খবরের কাগজ পড়ে দেওয়া থেকে, আবহাওয়ার খবর সব বলে দেবে এই রেফ্রিজারেটার। স্মার্টফোন থেকে যে কোন কনটেন্ট Family Hub 3.0 এর ডিসপ্লেতে স্ট্রিম করতে পারবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে