আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৭ ১৮:৩৮

ওয়্যারলেস চার্জিং সুবিধা নিয়ে আসছে শাওমির স্মার্টফোন

অনলাইন ডেস্ক
ওয়্যারলেস চার্জিং সুবিধা নিয়ে আসছে শাওমির স্মার্টফোন

প্রতি বছর এপ্রিল মাস নাগাদ এমআই ফ্ল্যাগশিপের কথা জানিয়ে দেয় শাওমি। এমআই ৭ ঘিরে ইতিমধ্যেই ওয়েব মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে। গত সপ্তাহেই আপকামিং স্মার্টফোনটির ফিচার্সের কিছু বিষয় প্রকাশ্যে এসে গিয়েছে। এবং আবারও চীনা ওয়েব সাইট মাই ড্রাইভার্স ডটকমে শাওমি এমআই সেভেনের কিছু ফিচার্স ফাঁস করে দিয়েছে।

ফাঁস হওয়া তথ্য মতে, এই স্মার্টফোনে রয়েছে ওয়্যারলেস চার্জিং। চীনের স্প্রিং ফেস্টিভালেই এই ফোনের ট্রায়াল ভার্সানের কাজ শুরু হয়ে যাবে। 

অ্যাপলের যেরকম ওয়্যারলেস চার্জিং, এই ক্ষেত্রেও একই প্রযুক্তি ব্যবহার করা হবে। 

স্বাভাবিক ভাবেই এমআই সেভেনে যাতে খারাপ কোয়ালিটি না হয়, কিংবা প্রোডাকশন শর্টেজ যাতে না থাকে, সেই কারণেই আঁটঘাঁট বেঁধেই বাজারে ঝাঁপাচ্ছে সংস্থাটি।

২০১৭-র আইফোনের মডেলের ওয়্যারলেস চার্জিং-এর ক্ষেত্রে যে ব্রডকম চিপ এবং এনএক্সপি ট্রান্সমিটার ব্যবহার করা হয়েছিল, এমআই সেভেনের ক্ষেত্রেও তাই হবে। 

এমআই সেভেন যদি ওয়্যারলেস চার্জিং হয়, তাহলে ফোনটির ব্যাকটি হবে কাঁচের। আর অন্যান্য ফিচার্সের মধ্যে এর ৬ ইঞ্চির স্যামসাং-এর ওলিড ডিসপ্লে থাকছে। অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এবং র‌্যাম ৬ জিবির। 

অনেকে বলছেন, ৮জিবির ভেরিয়েন্টেও আসছে ফোনটি। এতে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। ১৬ মেগাপিক্সেল সেন্সর। 

অ্যাপারচার এফ/১.৭। ফ্রন্ট ক্যামেরা নিয়ে এখনও কোনও ইনফো নেই। হাওয়ায় খবর ভাসছে, ২০১৮-র মার্চে বাজারে আসতে পারে শাওমির এই এমআই সেভেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে