আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ১১:২২

ইয়াহু! কেনায় জড়াচ্ছে মাইক্রোসফট

অনলাইন ডেস্ক
ইয়াহু! কেনায় জড়াচ্ছে মাইক্রোসফট

টেক জায়ান্ট মাইক্রোসফট ইয়াহু!’র সম্ভাব্য ক্রেতাদের অর্থের যোগান দিতে পারে। তবে বিনিয়োগকারীদের সঙ্গে মাইক্রোসফট এখনও পর্যন্ত কোনো চুক্তিতে যায়নি বলে বৃহস্পতিবার গোপন সূত্রের বরাতে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সংবাদ ওয়েবসাইট রিকোড।

মাইক্রোসফট-এর পার্টনারশিপ অ্যান্ড অ্যাকুইজিশন স্ট্র্যাটেজি বিভাগের প্রধান পেগি জনসন ইয়াহু!’র সম্ভাব্য ক্রেতার কাছে অর্থের যোগান দেওয়ার প্রচেষ্টার অংশ হিসেবে আছেন বলে জানায় ওয়েবসাইটটি।

প্রতিবেদনে আরও বলা হয়, ইয়াহু!’র সম্ভাব্য ক্রেতার সঙ্গে সুসম্পর্ক নিশ্চিত করার উদ্দেশ্যেই মাইক্রোসফট-এর এ পদক্ষেপ।

অংশীদার ও বিনিয়োগকারীদের কাছ থেকে ক্রমবর্ধমান চাপের মুখে ইয়াহু জাপান ও চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেড-এ আনুষঙ্গিক লাভের উদ্দেশ্যে বিনিয়োগের পরিকল্পনা বাদ দেওয়ার পর ইয়াহু তার প্রধান ব্যবসা বিক্রি করে দেওয়ার উদ্দেশ্যে ক্রেতা খুঁজতে শুরু করে।

ফেব্রুয়ারিতে রয়টার্সের সঙ্গে এক সাক্ষাতকারে ইয়াহু!’র প্রধান নির্বাহী কর্মকর্তা মারিসা মেয়ার জানান, তারা আসন্ন প্রস্তাবগুলোকে বিবেচনায় রাখবেন, তবে তাদের মুখ্য উদ্দেশ্য হবে ঘুরে দাঁড়ানোর জন্য একটি পরিকল্পনা দাঁড় করানো।

অন্যদিকে অ্যাক্টিভিস্ট হেজ ফান্ড স্টারবোর্ড ভ্যালু এলপি বৃহস্পতিবার জানিয়েছে তারা ইয়াহু!’র প্রধান কার্যনির্বাহী সহ গোটা বোর্ডকে পদচ্যুত করার উদ্দেশ্যে নয়জন প্রার্থী নির্বাচিত করবে। ইয়াহু!’র প্রায় ১.৭ শতাংশের মালিক এই প্রতিষ্ঠানটি ইয়াহুতে পরিবর্তনের জন্য ২০১৪ সাল থেকেই চেষ্টা চালিয়ে আসছে।

মাইক্রোসফট ২০০৮ সালে উল্লেখযোগ্য মূল্যে ইয়াহু কিনে নেওয়ার প্রচেষ্টা চালায়। তবে তাদের পক্ষ থেকে দর আর বাড়ানোর কোনো আগ্রহ নেই বলে রিকোড জানায়।

তবে এ প্রসংগে ইয়াহু বা মাইক্রোসফট কোনো পক্ষই মন্তব্য করতে রাজি হয়নি।

 

উপরে