আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ১১:১৭

স্মার্টফোনবেশী পিস্তল!

অনলাইন ডেস্ক
স্মার্টফোনবেশী পিস্তল!

বেশ দামি স্মার্টফোন হাতে পথ চলছেন একজন। পাশেই ওত পেতে আছে এক ছিনতাইকারী। লোকটা একটু নির্জনে আসতেই সুযোগ বুঝে ছিনতাইকারীর সেই চিরাচরিত হুমকি- ‘সাথে যা আছে দিয়ে দিন। নইলে...’।

ভয়ালদর্শন ছিনতাইকারীর হুমকিতে একটুও না ঘাবড়ে লোকটা পকেট থেকে ধীরেসুস্থে স্মার্টফোনটি বের করল। এরপর আলতো করে চাপ দিল স্মার্টফোনের একটি বাটনে। মুহূর্তে বেরিয়ে এলো প্রাণঘাতী গুলি, আর ছিনতাইকারী ধরাশায়ী। 

কী ভাবছেন। জেমস বন্ড সিরিজের আগামী চিত্রনাট্যের গল্প শোনাচ্ছি? না এটি একটি স্মার্টফোনের গল্প। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবর অনুযায়ী ‘আইডিয়া কনসিল’ নামের একটি মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাণ সংস্থার ঘোষণা সত্যি হলে এমনটিই ঘটতে চলছে অদূর ভবিষ্যতে। আসছে স্মার্টফোনবেশী পিস্তল!

‘আইডিয়া কনসিল’ নামের প্রতিষ্ঠানটি এরই মধ্যে নাকি এই স্মার্টফোনবেশী পিস্তলটি তৈরি করে ফেলেছে। এখন কেবল ডাবল ব্যারেলড ৩৮০ ক্যালিবার পিস্তলের পেটেন্ট পাওয়ার অপেক্ষা।

ডেইলি মেইলের খবর অনুযায়ী, যুক্তরাষ্ট্রে আত্মরক্ষার জন্য নিজের কাছে বন্দুক রাখা একেবারেই স্বাভাবিক বিষয়। অনেকে স্রেফ শখেও বন্দুক রাখেন। তাঁদের জন্য বিশেষ সুখবর নিয়ে এসেছে এই নতুন পিস্তল। পিস্তলটি অবিকল দেখতে একটি স্মার্টফোনের মতো, আকারেও তাই। অনায়াসে জিন্সের পকেটে চালান করে দেওয়া যায়। 

প্রস্তুতকারক সংস্থা আইডিয়া কনসিলের দাবি, আজকের যুগে সুরক্ষিত থাকতে পকেটে স্মার্টফোনের সঙ্গে একটি পিস্তল রাখাটা বিলাসিতা নয়, জরুরি।

পকেট থেকে বার করুন, সেফটি ক্যাচ সরান, ট্রিগার টিপে দিন। ব্যস, উল্টোদিকের শত্রুর দফারফা, এক প্রেস বিবৃতিতে এমনটাই জানিয়েছে সংস্থাটি। দাম কত? সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন, পেটেন্ট মিললে খোলাবাজারে ৩৯৫ ডলারে মিলবে এই স্মার্টফোনবেশী পিস্তল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম
 

উপরে