আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ১০:৪৯

২৫১ রুপির স্মার্টফোন কোম্পানির বিরুদ্ধে মামলা!

অনলাইন ডেস্ক
২৫১ রুপির স্মার্টফোন কোম্পানির বিরুদ্ধে মামলা!

সবচেয়ে সস্তায় স্মার্টফোন আনার ঘোষণা দিয়ে সারা বিশ্বে হইচই ফেলে দিয়েছিল ভারতীয় ফোন প্রস্তুতকারী কোম্পানি রিংগিং বেলস। ঘোষণার পর থেকেই সন্দেহ ঘণীভূত হয়। কারণ মাত্র আড়াইশ রুপিতে একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে বিক্রি করা কী করে সম্ভব? ২৫১ রুপির এ ফোনের নাম দেয়া হয়েছে ফ্রিডম ২৫১।

এবার পুরোপুরি বিপদে পড়লো রিংগিং বেলস। কোম্পানির শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেছেন ক্ষমতাসীন বিজেপির এক সাংসদ।

কোম্পানির প্রোমোটার মোহিত গোয়েল এবং প্রেসিডেন্ট অশোক চাড্ডার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারা এবং তথ্য প্রযুক্তি (আইটি) আইনে নয়দা ফেজ ৩ থানায় মামলা দায়ের করেছেন সাংসদ কিরিট সোমাইয়ার।

তার অভিযোগ, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে রিঙ্গিং বেলস তহবিল সংগ্রহ করেছে এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষকে ভুল পথে চালিত করেছে। 

প্রাথমিক তদন্তে পুলিশ বিজেপি সাংসদের অভিযোগের ভিত্তি খুঁজে পাওয়ার পরই এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। 

কোম্পানির কর্মকর্তাদের তাদের মোবাইল উৎপাদন কেন্দ্র দেখাতে এবং ফোন উৎপাদনের প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়ার আবেদনসহ অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র জমা দিতে বলেছে পুলিশ।

এদিকে, রিংগিং বেলস-এর বিরুদ্ধে প্রতারণা অভিযোগ এনেছে কাস্টমার সার্ভিস প্রোভাইডার সাইফিউচারও। পাল্টা বিশাল পরিমাণ গ্রাহকদের কল নিতা না পারার জন্য সার্ভিস প্রোভাইডারের বিরুদ্ধে পাল্টা অভিযোগ এনেছে রিংগিং বেলস।

 

উপরে