আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ১৬:১২

স্যামসাং এর নতুন গ্যালাক্সি S7 এর জল প্রতিরোধ ক্ষমতায় পাওয়া গেছে ত্রুটি

অনলাইন ডেস্ক
স্যামসাং এর নতুন গ্যালাক্সি S7 এর জল প্রতিরোধ ক্ষমতায় পাওয়া গেছে ত্রুটি

আপনি যদি মারমেইড (আধো নারী আধো মাছ) এর কথা মাথায় একটি স্মার্টফোন কিনতে চান তাহলে অবশ্যই স্যামসাং এর নতুন গ্যালাক্সি S7 কিনবেন নাহ।

কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট তার 'জল প্রতিরোধ ক্ষমতা’ সম্পন্ন এই মোবাইলের বিরাট দালালী করতে পারে, কিন্তু এটা এখনও তরঙ্গ তলদেশে অত্যন্ত দীর্ঘ সময় কাটাতে পারে নাহ।

‘স্কয়ার ট্রেড’ এই নতুন স্মার্টফোন যার রেটিং হয়েছে IP68  শুধু পানি আর ধুলো প্রতিরোধক ক্ষমতার জন্যে, তাকে ৩০ মিনিট পানিতে ডুবিয়ে রাখার পর যখন পানি থেকে ওঠানো হয় তখন দেখে, মোবাইলটির সাউন্ড সিষ্টেম বলতে গেলে নষ্ট প্রায়।

'স্কয়ার ট্রেড' থেকে বলা হয় – “৩০ মিনিট পানিতে থাকার পর গ্যালাক্সি ফোনের সকল কার্যক্ষমতা ঠিক ছিল, কিন্তু যে সমস্যাটা হল; সেটা এর সাউন্ড সিষ্টেম নিয়ে, বলা যায় পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছিল।"
অন্য ভাষায় বলতে হয়, যদি আপনার ফোনটি হাত থেকে দূর্ঘটনাবশত বাথটাবে পড়ে যায় তবে নিশ্চিতভাবে ফোন অক্ষত থাকবে। কিন্তু এর সাউন্ড সিষ্টেম নষ্ট হয়ে যাবার সম্ভাবনা প্রবলভাবে থেকে যায়।

এই নতুন মোবাইল ফোনটিতে আরো যা থাকছে তা হল ১২ মেগাপিক্সেলের ক্যামেরা, যেটাতে থাকছে মোটামোটি তাৎক্ষনিক অটোফোকাস করার প্রযুক্তি যাতে ছবি গুলো অস্পষ্ট না আসে।

স্যামসাং এর ‘অলওয়েজ-অন’ ডিসপ্লেতে থাকছে সকল ইনফরমেশন যেমন সময়, কিনবা নোটিফিকেশন যা আপনি দুম করেই দেখে নিতে পারেন। এবং আরো গুরুত্বপূর্ণ তথ্য হল এই স্যামসাং এ প্রতি ঘন্টায় ১% এরও কম ব্যাটারী খরচ হবে।

 

উপরে