আপডেট : ১৫ মার্চ, ২০১৬ ১৮:২৩

ইনস্টাগ্রামে লুকিয়ে আছে এক মিলিয়নেরও বেশি পর্ন ভিডিও!

বিডিটাইমস ডেস্ক
ইনস্টাগ্রামে লুকিয়ে আছে এক মিলিয়নেরও বেশি পর্ন ভিডিও!

ব্যবহারকারী-বান্ধব ছবি ও ভিডিও পোস্টের সাইট হিসেবে বিশ্বজুড়ে জনপ্রিয় ইনস্টাগ্রাম। সাইটটির মূল আকর্ষণ মূলত ভালো ভালো ছবি ও তারকাদের নানান মুহূর্তের তরতাজা স্ন্যাপ। নগ্ন ছবি পোস্টের ব্যাপারে কড়াকড়িতে যাওয়ায় সাইটটির জনপ্রিয়তা বেড়ে যায় আরও কয়েক গুণ। তবে তাতেও সম্পূর্ণ বন্ধ হয়নি তারকাদের খোলামেলা পোশাক পরিহিত ছবি পোস্ট।

কিম কার্দাশিয়ান বা মাইলি সাইরাসদের প্রায় নগ্ন ছবি পোস্ট হলেও ইনস্টাগ্রামে পর্নো ছবি ছিলো না বললেই চলে। তবে এবার বেরিয়ে এসেছে এক লোমহর্ষক তথ্য। আর তা হল সাইটটিতে বিশেষ ধরনের হ্যাশট্যাগের আড়ালে লুকিয়ে রাখা আছে ১০ লাখের বেশি পর্নো ছবি।

জেড ইসমাইল নামের এক টেক ব্লগার এবং হ্যাকার এসব ছবির সন্ধান পেয়েছেন বলে জানিয়েছে দ্যা সান।

সান জানিয়েছে, আরবি ভাষায় “افلام”-এর অর্থ ‘মুভিজ’। এই হ্যাশট্যাগ দিয়ে সার্চ করেই তাজ্জব হয়ে যান জেড। তার চোখের সামনে হাজির হয় লাখ লাখ যৌনতা ভরপুর ছবির জগত।

নিজের ব্লগে এই তথ্য জানিয়ে জেড আরও জানিয়েছেন, এসব পর্নো ভিডিও দেখার জন্য বয়সের কোনও সীমানা নির্দিষ্ট করা নেই। এমনকি, নেই কোনও ওয়ার্নিং নোটিফিকেশনও।

পুরাদস্তুর পর্নের সাইটগুলোতেও বয়স সম্পর্কিত একটি সাবধানবাণী থাকে। কিন্তু এখানে সে সবের কোনও ব্যাপারই নেই। তাই ধারণা করা হচ্ছে, শিশু ও টিনেজাররা এসব কনটেন্ট দেখে থাকেন।

জেড জানিয়েছেন, মাস দুই আগে হাঙ্গেরিয়ান ভাষার একটি হ্যাশট্যাগের অধীনে ঠিক একইভাবেই অগুনিত নীল ছবি আপলোড করা হয় ইনস্টাগ্রামে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে