আপডেট : ১৩ মার্চ, ২০১৬ ১১:১৮

গুগলের সাবেক সিইও আইফোন ব্যবহার করতে গিয়ে ধরা পড়লেন

বিডিটাইমস ডেস্ক
গুগলের সাবেক সিইও আইফোন ব্যবহার করতে গিয়ে ধরা পড়লেন

 গুগলের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ও বর্তমান অ্যালফাবেটের নির্বাহী চেয়ারম্যান এরিক শিমিট আইফোন ব্যবহার করেন। সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় গুগলের কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি আলফাগো সম্পর্কে বিশদ বক্তৃতা অনুষ্ঠানে তার আইফোন ব্যবহারের বিষয়টি ফাঁস হয়ে যায়।

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলে সংবাদ সম্মেলন চলাকালীন নিজের আইফোন দিয়ে ছবি তুলতে থাকেন তিনি। দক্ষিণ কোরিয়ার প্রকাশশী ওসেন-এ উঠে আসা ছবিগুলো অনলাইনে ভাইরাল হয়ে যায়। একটি ছবিতে শিমিটকে আইফোন দিয়ে ছবি তুলতে এবং আরেকটিতে ছবিগুলো সেন্ড করতে দেখা যায়।

তবে শিমিটির অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার না করার এটাই প্রথম কোন প্রমাণ নয়। এর আগে শিমিটকে ব্লাকবেরি স্মার্টফোন ব্যবহার করতেও দেখা গেছে। তবে শিমিট সেবার জানয়েছিলেন যে, ফোনটির কি-বোর্ডগুলো তার কাছে খুব ভালো লেগেছিল তাই তিনি ওটি ব্যবহার করেছিলেন।

শিমিট ২০১১ সালের এপ্রিল মাস থেকে গুগলের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। ওদিকে ২০১৫ সালের অক্টোবর মাস থেকে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০০১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন তিনি। তার পরে গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেইজ প্রতিষ্ঠানের হাল ধরেন। সিলিকন ভ্যালে স্টার্টআপ থেকে গুগল হয়ে ওঠায় বড় অবদান আছে তার।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

উপরে