আপডেট : ১২ মার্চ, ২০১৬ ০৯:২৮

নিখোঁজ শিশুর সন্ধান দিলো হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক
নিখোঁজ শিশুর সন্ধান দিলো হোয়াটসঅ্যাপ

এও যেন এক 'বেবি'স ডে আউট'। একা একা ট্রেনে চড়ে প্রায় পুরো শহর ঘুড়ে ফেলল এক বছর তিনেকের শিশুকন্যা। অবশেষে হোয়াটসঅ্যাপের সাহায্যে তাকে খুঁজে পেল পুলিশ।

১০ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ মুম্বাইয়ের মসজিদ বুন্দের স্টেশনের সামনে থেকে নিখোঁজ হয়ে যায় তিন বছরের রোশনাই বিজয় দন্তানি। স্টেশনের বাইরেই ঝোপরপট্টিতে বাবা, মা ও দাদার সঙ্গে থাকে সে। বাবা-মা স্টেশনের সামনে চা-এর দোকানে চা খেতে গেলে, সেই সময় থেকে নিখোঁজ হয়ে যায় সে। রোশনাইকে সারা স্টেশন ও তার আশপাশ খুঁজে কোথাও না পেয়ে পুলিশের দ্বারস্থ হন তার বাবা-মা। রোশনাইয়ের বাবা পেশায় দিনমজুর। অতিকষ্টে তাদের সংসার চলে।

এরকম একটি দরিদ্র পরিবারের হারিয়ে যাওয়া সন্তানকে খুঁজতে কিন্তু কোনওরকম গাফিলতি দেখায়নি পিধোনি পুলিশ স্টেশনের কর্তারা। পুরনো দিনের মার্কামারা পদ্ধতি ছেড়ে আধুনিক প্রয়ুক্তির সাহায্যে মাত্র দু-ঘণ্টার মধ্যেই রোশনাইয়ের খোঁজ পায় পুলিশ। মুম্বাই পুলিশের সব হোয়াটসঅ্যাপ গ্রুপে রোশনাইয়ের ছবি পাঠিয়ে দেওয়া হয়। সাড়ে বারোটা নাগাদ গ্র্যান্ট রোড স্টেশনে তাকে দেখতে পায় গামদেবী থানার ইন্সপেক্টর বিচকর। মেয়েটিকে জিজ্ঞসাবাদ করে জানা গিয়েছে যে খেলতে খেলতে নেহাতই কৌতুহলবশে ট্রেনে চড়ে বসেছিল সে। সেখান থেকে কয়েক স্টেশন ঘুরে অন্য ট্রেনে উঠে বসে।

রোশনাইকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। ডাক্তারি পরীক্ষায় তার শরীরে কোনওরকম আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে রোশনাইকে কেউ অপহরণ করার উদ্দেশ্যে ভুলিয়ে নিয়ে গিয়েছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

সূত্র: এই সময়

উপরে