আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১২:২৩

১৭ হাজার টাকায় নতুন আইফোন!

বিডিটাইমস ডেস্ক
১৭ হাজার টাকায় নতুন আইফোন!

ভারতের বাজার ধরতে সাড়ে ১৭ হাজার টাকারও কমে আইফোন ছাড়তে পারে অ্যাপল। তবে এই স্মার্টফোনের পর্দা হবে মাত্র চার ইঞ্চি। প্রযুক্তি বিশেষজ্ঞরা সম্প্রতি এই দাবি করেছেন। চলতি মাসেই এমন ফোন বাজারে দেখা যেতে পারে। 

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বর্তমানে ভারতে সাড়ে ২৩ হাজার টাকার কমে আইফোন ৫এস পাওয়া যায়। তবে এরই নতুন কোনো সংস্করণ ১৭ হাজারের কম হলে স্বভাবতই গ্রাহক বাড়বে। 

ম্যাকরিউমারস জানিয়েছে, ২০১৪ সালে আইফোন ৬ ও ৬প্লাস বাজারে ছাড়ে অ্যাপল। ৪ দশমিক ৭ এবং ৫ দশমিক ৫ ইঞ্চি পর্দার স্মার্টফোন দুটি বাজারে আসার পর থেকে বাজারে চার ইঞ্চি পর্দার আইফোনের কানাঘুষা শুরু হয়। তবে ২০১৫-তে নতুন কোনো স্মার্টফোন ছাড়েনি অ্যাপল। 

প্রযুক্তি বিশেষজ্ঞরা জানিয়েছেন, সস্তা আইফোনের নাম এখনো চূড়ান্ত হয়নি। অনেক বিশেষজ্ঞের মতে, এর নাম হতে পারে আইফোন ৫এসই বা আইফোন ৬সি। অনেকের মতে, শুধু আইফোন এসই দিয়েই একে চিহ্নিত করা হতে পারে। 

জানা গেছে, নতুন ছোটপর্দার আইফোনে থাকবে এ৯ প্রসেসর যা ৬এসে ব্যবহার হয়েছে। তবে এর র‍্যাম এক জিবির মধ্যেই সীমাবদ্ধ রাখা হতে পারে। আর এর মেমোরি হবে ১৬ থেকে ৬৪ জিবির মধ্যে। তবে আইফোনের ত্রিমাত্রিক ফিচার হয়তো নাও থাকতে পারে। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, নতুন আইফোনের অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে আইওএসের হালনাগাদ সংস্করণ। 

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে