আপডেট : ৭ মার্চ, ২০১৬ ২০:৩৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে গুগল সাজিয়েছে ডুডল

বিডিটাইমস ডেস্ক
টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে গুগল সাজিয়েছে ডুডল

এখন চলছে ক্রিকেটের মৌসুম। মাত্র শেষ হলো এশিয়া কাপ, শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপ নিয়েই গুগল সাজিয়েছে তাদের আজকের ডুডল। এতে শোভা পাচ্ছে ক্রিকেট মাঠ। আর সেখানে দেখা যাচ্ছে অ্যানিমেটেড খেলোয়াড়দের। আগামীকাল থেকে ভারতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। এর মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ, যা শেষ হবে ৩ এপ্রিল। ভারতের সাতটি ভেন্যুতে খেলা হবে। ১৬টি দল এতে অংশ নিচ্ছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এটা ষষ্ঠ আসর। প্রথমবারের মতো এই আসর বসছে ভারতে। দেশটির সাতটি শহরে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলাগুলো। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে। বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনা ও দিবসই প্রাধান্য পায় গুগলের ডুডলে। গুগলের হোমপেজে গিয়েই ব্যবহারকারীদের যেন তা মনে পড়ে যায়, তাই এই ব্যবস্থা।

ক্রিকেট নিয়ে গুগলের ডুডলও অবশ্য এবারই প্রথম না। এর আগে ২০১৪ সালেও বিশ্বকাপ নিয়ে ডুডল তৈরি করেছিল গুগল। ক্রীড়াবিশ্বের গুরুত্বপূর্ণ সব প্রতিযোগিতার সময় দেখা গেছে গুগলের ডুডল। ২০০৭ সালের রাগবি বিশ্বকাপ, ২০০২, ২০০৬ ও ২০১০ সালের ফুটবল বিশ্বকাপ, ২০০৮ সালের ইউরো কাপ, ২০০৯ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল বিশেষভাবে উদযাপন করেছিল গুগল। এ ছাড়া বিভিন্ন সময়ের অলিম্পিকের সময় দেখা গেছে গুগল ডুডল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে