আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৪৮

জি-মেইলে যুক্ত হলো নতুন ৫টি ফিচার

বিডিটাইমস ডেস্ক
জি-মেইলে যুক্ত হলো নতুন ৫টি ফিচার

ইন্টারনেটে বার্তা আদান-প্রদানের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম জিমেইলে যুক্ত হয়েছে আরও কয়েকটি সুবিধা। জিমেইল তাদের পরিষেবাকে আরও দ্রুত ও উন্নত করতে নিয়ে এসেছে নতুন কয়েকটি ফিচারস। একনজরে দেখে নেয়া যাক নতুন সেই ফিচারগুলো:

১. টেক্সটের ফরম্যাট বদলানোটা বেশ জটিল ব্যাপার। বিশেষ করে যারা মোবাইলে মেল করেন তাদের পক্ষে। এবার অ্যান্ড্রয়েড ফোনে জিমেইল করলে সেই সুবিধা পাওয়া যাবে। খুব সহজেই বদলাতে পারবেন টেক্সটের ফরম্যাট।

২. জিমেইল ব্যবহারকারীদের জন্য এসে গেল ক্যালেন্ডার। এবার জিমেইলে ক্যালেন্ডারের সুবিধাও ভোগ করতে পারবেন। আর এর ফলে মেইলেই আপনারা জরুরি সমস্ত কাজের শিডিউল করে রাখতে পারবেন।

৩. আপনি যদি ইয়াহু বা হটমেইল থেকে বেশি পছন্দ করেন জিমেইল ব্যবহার করতে, তাহলে আপনি বেশি কী পেলেন জানেন? যদি না জেনে থাকেন তো জেনে নিন। গুগলের জিমেইল অ্যান্ড্রয়েড অ্যাকাউন্টের মাধ্যমে আপনি জিমেইল ছাড়া অন্য যেকোনো মেইল থেকে আপনার মেইল ব্যবহার করতে পারবেন।

৪. জিমেইলে চালু করা হলো টিএলএস এনক্রিপশন অ্যালার্ট। এর মাধ্যমে আপনি আপনার মেইল বক্সের কোনটা ইনকামিং মেল আর কোনটা আউটগোইং মেল তা চিহ্নিত করতে পারবেন।

৫. আমাদের চারপাশের সমাজটা ক্রমশ প্রতারকে ভরে যাচ্ছে। এই প্রতারণা থেকে ব্যবহারকারীদের বাঁচানোর ব্যবস্থা নিয়েছে জিমেইল। এবার আনঅথিন্টিকেটেড মেল এলেই সেটাকে চিহ্নত করে দেবে জিমেইল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে