আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৩০

ফেসবুকের কল্যাণে ফিরলো হারিয়ে যাওয়া মেয়ে

বিডিটাইমস ডেস্ক
ফেসবুকের কল্যাণে ফিরলো হারিয়ে যাওয়া মেয়ে
এই ছবিটিই পোস্ট করা হয়েছিলো ফেসবুকে

সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক। ইদানিং দেখা যাচ্ছে এই ফেসবুকের কল্যাণে কেউ মানিব্যাগ ফিরে পাচ্ছেন আবার কেউ বা ফিরে পাচ্ছেন হারিয়ে যাওয়া মূল্যবান কোন জিনিস। এবার ফেসবুকের কল্যাণে ঘরে ফিরল নিখোঁজ মেয়ে।

গত ২০ ফেব্রুয়ারি পশ্চিম মেদিনীপুরের সালুয়ার কাছে বালিভাসায় উদ্ধার হয় বছর সতেরোর এক নাবালিকা। নেপালিদের সঙ্গে চেহারার সাদৃশ্য থাকায় পুলিশ উদ্ধার করে তাকে নেপালি পাড়ায় নিয়ে যায়। কিন্তু, সেখানে কেউই তাকে স্থানীয় বাসিন্দা বলে চিনতে পারেনি। তার উপর মেয়েটি সামান্য মানসিক ভারসাম্যহীন হওয়ায় তার কাছ থেকে কোনও তথ্যই পাওয়া যাচ্ছিল না। এলাকারই কয়েক যুবক ওই নাবালিকার ছবি তুলে ফেসবকু দিয়ে দেন, যদি কোনভাবে নাবালিকার পরিচয় জানা যায়।

ইতিমধ্যেই চেন্নাই থেকে একজন ফেসবুকে এক নিখোঁজ নাবালিকার ছবি দেয়, জানায় এই নাবালিকার বাড়ি পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারে। এদিকে, চীনে এমবিএ পাঠরত এক যুবকও ফেসবুকে মেয়েটির ছবি দেখে সালুয়ার যুবকদের সঙ্গে যোগাযোগ করেন। কারণ, সেখানকার এক নিখোঁজ মেয়ের সঙ্গে সালুয়ার যুবকদের দেওয়া ছবির অনেকটা মিল ছিল। শেষমেশ দেখা যায় ওই নাবালিকার বাড়ি আলিপুরদুয়ারেই। নাম সুন্নু গোলে। ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ওই নাবালিকার মা খড়গপুরে পৌঁছান। মেদিনীপুরে এক হোমে সুন্নুকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়। মেয়েকে দেখে কান্নায় ভেঙে পড়েন মা। জানা গিয়েছে, ৫ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ ছিল সুন্নু। ৬ ফেব্রুয়ারি বীরপাড়া থানায় নিখোঁজ ডায়েরিও করেছিল তার পরিবার, মেয়েকে ফিরে পেয়ে সালুয়ার যুবকদের আর্শীর্বাদ করেছেন সুন্নুর মা। আর সালুয়ার যুবকরা কৃতিত্ব দিচ্ছেন ফেসবুককে।

উপরে