আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৫৩

বাংলালিংকের ভেরিফাইড পেজ থেকে ভয়ংকর প্রতারণা !

বিডিটাইমস ডেস্ক
বাংলালিংকের ভেরিফাইড পেজ থেকে ভয়ংকর প্রতারণা !

সম্প্রতি দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংকের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে আইডি হ্যাক করতে স্প্যাম ওয়েবসাইট শেয়ার এবং অশ্লীলতার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের নামে বিভিন্ন পোস্টের নিচে কমেন্টে গিয়ে স্প্যাম লিংক/ ফিশিং সাইট শেয়ার দিয়েছে বাংলালিংক পেজ। ওই লিংকে ক্লিক করলেই নতুন করে একটি ফেসবুক লগইন পেজ চলে আসছে। সেখানে নতুন করে আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করলেই তা চলে যাচ্ছে বাংলালিংক পেজ এডমিনের কাছে।

বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারসের ফেসবুক গ্রুপ সকলকে সাবধান করে ফেসবুকে লিখেছেন, “বাংলালিংক হতে সবাই সাবধান। পেজের এডমিন ফিশিং পেজ বানিয়ে সবাইকে দিচ্ছে যেনো ফেসবুক আইডি হ্যাক করার চেস্টা করতে পারে। আমাদের Crew Zone এ একটি রিপোর্ট পেয়েছি যেখানে গিয়ে দেখলাম বাংলালিংক এর ভেরিফাইড ফ্যান পেজ থেকে ফিশিং লিঙ্ক দেওয়া হচ্ছে। লিঙ্কে গিয়ে দেখলাম ফেসবুকে লগিন করতে বলা হচ্ছে, যেখানে আগে থেকে ফেসবুকে লগিন থাকলে এমনটা হওয়ার কথা না।

এর অর্থ, সেই ফিশিং সাইটে যারাই আইডি-পাসওয়ার্ড দিচ্ছেন তাদের লগিন ডিটেইলস বাংলালিংক পেজ এডমিনের কাছে যাচ্ছে। প্রমাণস্বরূপ স্ক্রিনশট এবং লিঙ্ক দেওয়া হল। সবাই সাবধান।”তাঁর দেওয়া স্ক্রিনশটে দেখা যায়, বাংলালিংকের নীল টিক চিহ্ন ভেরিভাইড পেজ থেকে এডমিন বিভিন্ন পোস্টের নিচে গিয়ে একটি মেসেজ দিয়েছে।

সেখানে লেখা আছে, “আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলালিংক পরিবার থেকে বিনম্র শ্রদ্ধা জানাচ্ছে সকল ভাষা শহীদদের প্রতি। সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে বাংলালিংক পরিবার দিচ্ছে ২১০০ MB. অফারটি পেতে নিচের লিংকে প্রবেশ করুন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে