আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৪৩

অপেক্ষার পালা শেষ, আসছে নতুন অ্যাপেল ডিভাইস!

বিডিটাইমস ডেস্ক
অপেক্ষার পালা শেষ, আসছে নতুন অ্যাপেল ডিভাইস!

অ্যাপেল ভক্তদের জন্য সুখবর! অনেকদিন ধরেই অ্যাপেল ভক্তরা অপেক্ষায় ছিল অ্যাপেল এর নতুন ডিভাইস গুলোর জন্য। এবার অনেক প্রতীক্ষার পর ফাঁস হল আইফোন ও আইপ্যাড বাজারজাতের তারিখ।

এবার মার্চেরই ১৮ তারিখ ডিভাইস দুইটি বাজারজাত করা হতে পারে এমনটি জানিয়েছে ‘নাইনটুফাইভ ম্যাক’। এতদিন যাবত কোনো পণ্য উন্মোচনের পর অ্যাপেল সেটি বিক্রি শুরু করতে প্রায় এক সপ্তাহ অপেক্ষা করে আসছিল। কিন্তু এবার সেই রীতির কিছুটা ব্যাতিক্রম ঘটতে পারে। ১৫ মার্চ পণ্যগুলো উন্মোচনের প্রায় সঙ্গে সঙ্গেই প্রতিষ্ঠানটি সেগুলো বাজারে ছাড়তে পারে। চলতি বছরের জানুয়ারি থেকেই অ্যাপেল পণ্যগুলো তৈরির কাজ শেষ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছে ‘দ্যা ইনডিপেনডেন্ট’।

নতুন আইফোন ৫এসই অনেকটাই আগের আইফোন ৫ এস এর মত বাহ্যিক গঠনের হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পর্দার আকার ৪ ইঞ্চি হলেও এতে আইফোন ৬ এবং ৬এস এর অনেকগুলো ফিচার পাওয়া যাবে। এর পাশাপাশি এতে থাকছে উন্নত ক্যামেরা ও প্রসেসর।

এ ছাড়াও, গুজব যদি ফলেই যায়, ওই একই ইভেন্টে নতুন আইপ্যাড এয়ার ৩ উন্মোচন করবে অ্যাপেল। অ্যাপেল পেন্সিল এবং স্মার্টকিবোর্ডের মতো পণ্যগুলো আরও উন্নত করা হবে বলেও ধারণা করা হচ্ছে। তবে নতুন অ্যাপেল ওয়াচ ২ আদৌ উন্মোচন করা হবে কিনা সেটি নিয়ে এখনও ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসপি

উপরে