আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:০৩

মার্চে আসছে অ্যাপেল ধামাকা!

বিডিটাইমস ডেস্ক
মার্চে আসছে অ্যাপেল ধামাকা!

অ্যাপেল একটি সর্বজনীন প্রতিষ্ঠান। প্রতিনিয়ত অ্যাপেল নিয়ে আসছে নতুন নতুন গ্যাজেট যা অনেক বেশী সাড়া ফেলছে প্রযুক্তি প্রেমিদের মনে। অনেক প্রতিক্ষার পর ৪ ইঞ্চি ডিসপ্লের আইফোন ৫এসই মার্চের ১৮ তারিখে বাজারে আনতে যাচ্ছে অ্যাপেল।সম্প্রতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ৯টু৫ ম্যাকের প্রতিবেদক মার্ক গার্মান। 

প্রতিবেদনে গার্মান ভবিষ্যদ্বাণী করে যে, ঐ একই দিনে অ্যাপেল এর পরবর্তী আইপ্যাড অর্থাৎ, আইপ্যাড এয়ার ৩ বাজারে ছাড়বে। শোনা যাচ্ছে, ১৫ মার্চ এক ইভেন্টে দুটি পণ্যই জনসম্মুখে উন্মোচন করবে অ্যাপেল। অর্থাৎ, জনসম্মুখে ঘোষণার তিন দিন পরই আইফোন ৫এসই এবং আইপ্যাড এয়ার ৩ বাজারে বিক্রি শুরু হবে। গার্মান জানায়, ডিভাইসগুলো কিনতে কোন প্রি-অর্ডারও করা লাগবে না অ্যাপেল ভক্তদের।

আইফোন ৫এসই’র দাম কত হবে তা এখনও পরিষ্কার নয়, তবে এর দাম আইফোন ৬ এবং ৬এস’র থেকে অপেক্ষাকৃত কম হবে বলে প্রতিবেদনে দাবী করা হয়। প্রযুক্তিবিদরা অনেকেই ধারণা করছেন আইফোন ৫এসই’র দাম ৫০০ মার্কিন ডলারের আশে পাশে থাকবে।

আইফোন ৫এসই’তে আইফোন ৫এস’র মতো ৪ ইঞ্চি ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। এই স্ক্রিনটিই আইফোন ব্যবহারকারীদের কাছে অধিকতর জনপ্রিয়। গবেষণা প্রতিষ্ঠান মিক্সপ্যানেলের এক গবেষণায় দেখা গেছে, এখনও অন্তত ৩০ শতাংশ আইফোন ব্যবহারকারী ৪ ইঞ্চি আইফোন ডিসপ্লে পছন্দ করেন। আইফোন ৫ এবং ৫এস-এ তা বিদ্যমান।

আইফোন ৫এস’র ডিজাইনের সাথে সাদৃশ্য রেখেই আইফোন ৫এসই তৈরি করা হবে জনশ্রুতি আছে। তবে ফোনটির ফ্রন্ট প্যানেলে আইফোন ৬ অথবা ৬এস’র মতো কার্ভড এজ থাকবে বলেও শোনা যাচ্ছে। আইফোন ৬এস এবং আইফোন ৫এস’র সম্মিলনে আইফোন ৫এসই’র ডিজাইন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/এসপি

উপরে