আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:৫৯

ফেসবুক মেসেঞ্জার হচ্ছে ‘অল ইন ওয়ান’

অনলাইন ডেস্ক
ফেসবুক মেসেঞ্জার হচ্ছে ‘অল ইন ওয়ান’

মেসেঞ্জার অ্যাপে এসএমএস এবং একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের সেবা যোগ করতে চাইছে ফেইসবুক। অ্যাপটিতে নতুন ফিচার দুটি যোগ করতে পারলে মেসেঞ্জারকে অনলাইন যোগাযোগের ক্ষেত্রে ‘অল-ইন-ওয়ান টুল’ হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্য অর্জন হবে সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ্যমটির।

প্রযুক্তিবিষয়ক সাইট অ্যান্ড্রয়েড পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, মেসেঞ্জার অ্যাপ থেকে নিয়মিত ফেইসবকু মেসেজের পাশাপাশি এসএমএস-ও পাঠাতে পারছেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। মেসেঞ্জারে এসএমএসগুলো ‘পার্পল’ রং দিয়ে চিহ্নিত করা হচ্ছে। ফেইসবুকের আলাপচারিতা থেকে এসএমএসগুলোকে আলাদা রাখতে ব্যবহার করা হচ্ছে ‘পার্পল’ রঙের এই আইকন।

তবে একই ব্যক্তির পাঠানো এসএমএস আর ফেইসবুক মেসেজ একই থ্রেডে দেখার ফিচার এখনও যোগ হয়নি মেসেঞ্জারে। ফলে খানিকটা জটিলতা থেকেই যাচ্ছে ওই ফিচারের সর্বোচ্চ ব্যবহারে।

যেহেতু ফিচারটি এখনও পরীক্ষামূলক অবস্থায় আছে, আই পরবর্তীতে একই থ্রেডে একই ব্যক্তির পাঠানো ফেইসবুক মেসেজ আর এসএমএস দেখার ফিচার যোগ হতে পারে।

অন্যদিকে সিংহভাগ ব্যবহারকারীর একাধিক ফেইসবুক অ্যাকাউন্ট নেই বলে ‘অ্যাকাউন্ট-সুইচিং’ ফিচারটি সবার কাজে নাও লাগতে পারে। তবে যেসব ক্ষেত্রে একাধিক ব্যক্তি একই ডিভাইস ব্যবহার করে ফেইসবুক অ্যাক্সেস করেন, তাদের জন্য এই ফিচারটি কাজে আসবে।

নতুন ফিচারের পাশাপাশি মেসেঞ্জার অ্যাপের ডিজাইনেও পরিবর্তন এনেছে ফেইসবুক কর্তৃপক্ষ। বাটন আর ফোল্ডারগুলো সাজিয়ে রাখা থাকবে উপরের টুলবারে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে