আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:৫৬

২৫ টাকা কিস্তিতে মিলবে স্মার্ট ফোন: তারানা হালিম

অনলাইন ডেস্ক
২৫ টাকা কিস্তিতে মিলবে স্মার্ট ফোন: তারানা হালিম

মাসিক ২৫ থেকে ৩০ টা্কা কিস্তিতে গ্রামের মানুষকে স্মার্ট ফোন দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী তারানা হালিম। সুলভ কিস্তিতে সবার হাতে স্মার্টফোন পৌঁছে দিতে সরকার এই উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ফেব্রুয়ারি) সচিবালয়ের টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন 'টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)’ এর ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, দেশের অধিকাংশ মানুষই স্বল্প আয়ের। তারাও যেন কম দামে মোবাইল হ্যান্ডসেট ব্যবহার করতে পারে সে বিষয়ে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান, বিশেষ করে ওয়ালটনের সঙ্গে আমি আলোচনা করেছি।

তাদের বলেছি, ফোনের বিভিন্ন ফিচার, অ্যাপস কমিয়ে সস্তায় স্মার্ট ফোন তৈরির বিষয়টি ভেবে দেখতে, যেন দেড়-দুই হাজার টাকায় এসব ফোন পাওয়া যায় । প্রয়োজনে ২৫ থেকে ৩০ টাকার সহজ কিস্তিতে আমাদের গরীব জনগণ যাতে স্মার্ট ফোন ব্যবহার করতে পারে সে উদ্যোগ নিতে বলেছি।

তিনি বলেন, ‘টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান এরিকসনের সাথে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা বলেছে। এর ফলে দেশে কর্মসংস্থান তৈরি এবং হ্যান্ডসেট মূল্য অনেক কমে আসবে।’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহামন চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদি ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে