আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৩৮
সিম নিবন্ধনে গ্রাহক হয়রানি

মাঠে নামছে মোবাইল টিম

বিডিটাইমস ডেস্ক
মাঠে নামছে মোবাইল টিম

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে গ্রাহক হয়রানি রোধে মাঠে নামছে মন্ত্রণালয় ও বিটিআরসির (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন) এর মোবাইল টিম। ১০ ফেব্রুয়ারি বুধবার রাজধানীর মিরপুর-১ নম্বরে কয়েকটি রিটেইলার সেন্টার সরেজমিন ঘুরে সিম নিবন্ধন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

প্রতিমন্ত্রী বলেন, মোবাইল কোম্পানিদের গ্রাহকদের সন্তুষ্ট করে ব্যবসা করতে হবে। এক শতাংশ গ্রাহকও যদি অসস্তুষ্ট  থাকে তাহলে সেটা মেনে নেয়া হবে না। তিনি বলেন, কোনো রিটেইলার অবৈধ ভাবে সিম রেজিস্টেশনের জন্য অতিরিক্ত টাকা নিচ্ছে কিনা তা তদারক করবে বিটিআরসি। এজন্য মোবাইল টিম মাঠে নামবে। তারা এসব বিষয়ে খতিয়ে দেখবে। মোবাইল টিম কোনো অভিযোগ পেলে রির্পোট আকারে আমার কাছে জমা দেবে।

তিনি বলেন, সিম নিবন্ধনের সময় গ্রাহকদের কাছে অর্থ নেয়া হচ্ছে কি না, হয়রানি করা হচ্ছে কি না, এসব বিষয়ে সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দেবে এই টিম। সে প্রেক্ষিতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। একজন গ্রাহকও যেন সমস্যার মুখোমুখি না হয় সে বিষয়টি আমরা মাথায় রাখছি। তারানা হালিম দুপুর দুইটায় এক নম্বর সেকশনের মসজিদ মার্কেটের এষা টেলিকম, ১ নম্বর সুপার মার্কেটের খলিল ভবনের সাজ টেলিকমসহ বেশ কয়েকটি দোকানে গিয়ে সিম রেজিস্টেশনের প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসির চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ সহ মন্ত্রণালয় ও বিটিআরসির কর্মকর্তারা। উল্লেখ্য, তারানা হালিমের ফেসবুক পেজে গ্রাহকরা বায়োমেট্রিক পদ্ধতিতে আঙুলের ছাপের মাধ্যমে নিবন্ধন করতে গিয়ে হয়রানীর শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন। তাদের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি আজ রিটেইলার পর্যায়ে সরেজমিনে পরিদর্শনের যান।

উপরে