আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:২৬

বাজারে আসলো সিম্ফনি এক্সপ্লোরার এইচ১৭৫

বিডিটাইমস ডেস্ক
বাজারে আসলো সিম্ফনি এক্সপ্লোরার এইচ১৭৫

স্মার্টফোনের দিক থেকে বাংলাদেশের শীর্ষ হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি। সিম্ফনি দেশের বাজারে নিয়ে এলো এক্সপ্লোরার এইচ১৭৫। ৪০০০ এম এ এইচ, লি-পলিমার ব্যাটারী এবং ৬৪ বিট প্রসেসর এর সমন্বয়ে এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি IPS বিগার স্ক্রীন , পাওয়ারফুল ক্যামেরা এবং ৫.১. অ্যান্ড্রয়েড ললিপপ । ১৩ মেগাপিক্সেল ব্যাক (অটোফোকাস সমৃদ্ধ) এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 

৬৪ বিট এবং ১.৩ গিগা হার্জ এর  কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম এর কারণে ফুল এইচডি ভিডিও দেখা যাবে সাবলীল গতিতে এবং এ্যাপস চলবে অনেক দ্রুত । ম্যালি টি৭২০ জিপিইউ থাকার কারণে গেমস খেলা যাবে কোন ধরণের ঝামেলা ছাড়া। 

এই ফোনটির ক্যামেরা সফটওয়্যার এ থাকছে জিরো শাটার ডিসপ্লে, ফেস ডিটেকশন, টাইম ষ্ট্যাম্প, নয়েজ রিডাকশন এইচডিআর, কন্টিনিউয়াস শট স্লো মোশন ভিডিও এবং লাইভ ফটো।

ফোনটিকে সহজে ব্যবহার করার জন্যে এতে দেয়া হয়েছে ‘মাল্টি জেসচার সেটিংস’, যার মাধ্যমে এই  ডিভাইসটিকে এক হাতে ব্যবহার করা অনেক সহজ হবে। স্ক্রীন অফ থাকা অবস্থায়ও আঙুল দিয়ে C লিখে ক্যামেরা ওপেন করা, কিংবা E লিখে ব্রাউজার ওপেন করা যাবে। ফোনের নির্দিষ্ট জেশ্চার চাইলেই এডিট করে, নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে। 

সিম্ফনি এক্সপ্লোরার এইচ১৭৫ দুটি ভিন্ন রঙ ধূসর এবং সাদা, এ মাস থেকেই বাজারে পাওয়া যাচ্ছে। সেটটির মূল্য রাখা হচ্ছে মাত্র ১০,৪৯০ টাকা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসপি

উপরে