আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৫১

চোখ ধাঁধানো নতুন ৫টি বাইকের খোঁজখবর

বিডিটাইমস ডেস্ক
চোখ ধাঁধানো নতুন ৫টি বাইকের খোঁজখবর

ভারতের দিল্লিতে চলছে অটো এক্সপো। এক্সপোতে দেশ-বিদেশের কোম্পানিগুলো প্রদর্শন করছে তাদের সর্বশেষ সব কালেকশন। এই সব কালেকশনের মধ্য থেকে সেরা ৫টি বাইকের স্পেক‌স রইল।

হন্ডা নভি

১১০ সিসি সিঙ্গল সিলিন্ডার এই বাইকটি বাজেট বাইক হিসেবে আদর্শ। সর্বোচ্চ শক্তি, ৭০০০ আরপিএমে ৭.৮ ব্রেক হর্স পাওয়ার। সর্বোচ্চ টর্ক, ৫৫০০ আরপিএমে ৯ এনএম। সর্বোচ্চ স্পিড ৮১ কিলোমিটার প্রতি ঘণ্টা। টেলিস্কোপিক এবং স্প্রিং লোডেড হাইড্রলিক সাসপেনশন। দাম ৩৯,৫০০ টাকা (এক্স-শোরুম)। 

হিরো এক্সট্রিম ২০০ এস 

২০০ সিসি সিঙ্গল সিলিন্ডার। সর্বোচ্চ শক্তি, ৮৫০০ আরপিএমএ ১৮.৫ ব্রেক হর্স পাওয়ার ও ৬০০০ আরপিএমে ১৭.২ এনএম। ফাইভ স্পিড গিয়ারবক্স। এখনও পর্যন্ত দাম ঘোষণা করেনি কোম্পানি।  

ইউএম রেনেগেড 

ভারতে তিনটি মডেল নিয়ে এসেছে বিখ্যাত মার্কিন ব্র্যান্ড রেনেগেড। রেনেগেড কম্যান্ডো, রেনেগেড ক্লাসিক এবং রেনেগেড স্পোর্টস এস। বাইকগুলির দাম ১.৪৯ লাখ থেকে ১.৬৯ লাখ টাকা (এক্স-শোরুম প্রাইস, দিল্লি)। 

রেনেগেড কম্যান্ডো

কম্যান্ডো: ২৭৯ সিসি, সিঙ্গল সিলিন্ডার, ওয়াটার-কুল্‌ড ইঞ্জিন। সর্বোচ্চ আউটপুট— ২৫ ব্রেক হর্স পাওয়ার ৮৫০০ আরপিএমে এবং ২১.৮ এনএম পিক টর্ক ৭০০০ আরপিএমে। সিক্স-স্পিড গিয়ারবক্স। দাম ১.৪৯ লাখ (এক্স-শোরুম প্রাইস, দিল্লি)। 

রেনেগেড স্পোর্টস এস

ইউএম রেনেগেড ক্লাসিক অ্যান্ড স্পোর্ট এস: ইঞ্জিন ও অন্যান্য ফিচার্স একই রকম। তা ছাড়া রয়েছে ৬-স্পিড সিনক্রোনাইজ্‌ড মেশ গিয়ারবক্স, টেলিস্কোপিক সাসপেনসন, ১৮ লিটার ফুয়েল ট্যাঙ্ক। রেনেগেড স্পোর্ট এসের দাম ১.৪৯ লাখ ও রেনেগেড ক্লাসিকের দাম ১.৬৯ লাখ। দু’টিই এক্স-শোরুম প্রাইস। শুধুমাত্র মেট্রো শহরগুলিতে নয়, ছোট শহরের ডিলারদের কাছেও পাওয়া যাবে এই বাইক। 

ডিএসকে বেনেলি টর্নেডো ৩০০

৩০০ সিসি ইঞ্জিন, লিকুইড-কুক্‌ড, প্যারালাল টুইন মোটর। ১২,০০০ আরপিএমে ৩৬পিএস এবং ৯০০০ আরপিএমে ২৭ এনএম পিক টর্ক। বেনেলির দাবি এই মডেলের সর্বোচ্চ স্পিড হবে ১৭০ কিমি প্রতি ঘণ্টা। আনুমানিক দাম হবে ২.৫ লাখ।  

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে