আপডেট : ২৪ জানুয়ারী, ২০১৬ ১৭:২১

অভিযোগের ৪৮ ঘণ্টার মধ্যেই সাড়া দেবে ফেসবুক

বিডিটাইমস ডেস্ক
অভিযোগের ৪৮ ঘণ্টার মধ্যেই সাড়া দেবে ফেসবুক

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ বাংলাদেশে কোনো ‘অ্যাডমিন’ বসাবে না। বাংলাদেশের পক্ষ থেকে কোনো অভিযোগ পেলে দ্রুত কার্যকরি পদক্ষেপ নেবে প্রতিষ্ঠানটি। বিশেষত নারীর প্রতি সহিংসতামূলক এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত পোস্টের বিষয়ে অভিযোগ পেলে ৪৮ ঘণ্টার মধ্যেই সাড়া দেবে ফেসবুক কর্তৃপক্ষ।

রোববার (২৪জানুয়ারি) বিকেলে বাংলাদেশ সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সম্প্রতি সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফর শেষে দেশে ফিরেছেন প্রতিমন্ত্রী তারানা। সেখানে ফেসবুক, গুগল, মাইক্রোসফটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকের তথ্য জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তারানা হালিম বলেন, ‘ফেসবুক কর্তৃপক্ষের কাছে বাংলাদেশে অ্যাডমিন বসানোর প্রস্তাব করা হয়েছিল। কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁদের অ্যাডমিনগুলো দৈনন্দিন কাজ ও প্রচার ছাড়া আর কিছু করে না। এ ক্ষেত্রে অ্যাডমিন স্থাপন ফলপ্রসূ হবে না।

অ্যাডমিন স্থাপন ছাড়াই বাংলাদেশ যাতে লাভবান হয়, সে বিষয়টি নিশ্চিত করা হবে।
বাংলাদেশ যে উদ্দেশ্যে অ্যাডমিন স্থাপন করতে চেয়েছে, সেসব কাজ সম্পর্কে অভিযোগ পেলে ফেসবুক কর্তৃপক্ষ অ্যাডমিন স্থাপন না করেও তার চাইতে কার্যকর ও দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে