আপডেট : ২৩ জানুয়ারী, ২০১৬ ১৭:৫৩

ফেসবুক টাইমলাইন দেখুন থ্রিডিতে!

আন্তর্জাতিক ডেস্ক
ফেসবুক টাইমলাইন দেখুন থ্রিডিতে!

থ্রিডি গেম বা থ্রিডি সিনেমা সম্পর্কে আমারা অনেকে জানি কিংবা এর সম্পর্কে অভিজ্ঞতা আছে অনেকের। হলে বসে চশমা পরে থ্রিডি সিনেমা দেখেছেন অনেকেই। এমন যদি হয় নিজের ফেসবুক টাইমলাইনটি দেখবেন থ্রিডি-তে! ব্যাপাটা হয়তো মন্দ হয়না, শুনার পর হয়তো তরও সইছে না।

কিন্তু এ নিয়ে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। তবে এতে হতাশ হওয়ার কিছু নেই। খুব তাড়াতাড়িই ফেসবুকে আসতে চলেছে এই বিশেষ ফিচার।

ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন খুব তাড়াতাড়ি ‘থ্রিডি টাচ’ নামে একটি বিশেষ ফিচার চালু হতে চলেছে ফেসবুকে। এর ফলে ফেসবুক টাইমলাইনটি থ্রিডি-তে দেখতে পাবেন ইউজাররা। তার চেয়েও বড় কথা হল, কোনও লিঙ্ক বা প্রোফাইল দেখতে, সোয়াইপ করে একটি পেজ থেকে অন্য পেজ বা লিঙ্কে যেতে হয়।

কিন্তু এই থ্রিডি টাচ চালু হলে, একটি পেজে থাকা অবস্থাতেই অন্য লিঙ্ক, প্রোফাইল, ফোটো, কভার ফোটো, প্রোফাইল পিকচার, ইভেন্ট সবকিছুই দেখা যাবে। অর্থাৎ ইউজার তার নিজের প্রোফাইল বা টাইমলাইনে থাকা অবস্থাতেই অন্য পেজ বা লিঙ্ক দেখতে পারবেন।

তবে এই বিশেষ সুবিধাটি শুধুমাত্র আইফোন ইউজারদের জন্য। নতুন একটি আইওএস অ্যাপ-এর মাধ্যমেই এই বিশেষ পরিষেবা চালু করতে চলেছে ফেসবুক। প্রথমে বিটা ভার্সন চালু হবে মুষ্টিমেয় ইউজারদের জন্য। পরে তা আসবে সকলের জন্য।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম  

উপরে