আপডেট : ১০ জানুয়ারী, ২০১৬ ১৯:৩০

দেখা শেষেই ভাঁজ করা যাবে টেলিভিশন!

বিডিটাইমস ডেস্ক
দেখা শেষেই ভাঁজ করা যাবে টেলিভিশন!

নিত্যসঙ্গী হিসেবে হাতের নাগালে পাবেন টেলিভিশন। যখন তখন দেখা শেষ করেই আবার কাগজের মতো ভাঁজ করে রাখতে পারবেন। দেখতে পারবেন পছন্দের যেকোনো জায়গায়। শুনতে অদ্ভুত মনে হলেও বাস্তবেই বাজারে আসছে এমন টেলিভিশন।

সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদনে বিবিসি জানায়, কাগজের মতো ভাঁজ করা যাবে এমন টেলিভিশন তৈরি করেছে দক্ষিণ কোরিয়ার বহুজাতিক প্রতিষ্ঠান এলজি। এটি প্রদর্শন করা হবে লাস ভেগাস কনজুমার ইলেকট্রনিক্সের বিশ্ব প্রদর্শনীতে।

বিবিসি প্রযুক্তি বিষয়ক সংবাদাদাতা ডেভ লিক জানান,  টেলিভিশনের ডিসপ্লে হাই-ডেফিনিশন (এইচডি) মানের। টেলিভিশনটি কার্যত একটি স্ক্রীনের মতো, যা কাগজের মতো মোড়িয়ে রাখা যায়। টেলিভিশনটির স্ক্রীন সাইজ হচ্ছে ১৮ ইঞ্চি। কিন্তু এলজি এখন ৫৫ ইঞ্চি সাইজের এরকম টেলিভিশন তৈরির পরিকল্পনা করছে। এই স্ক্রীন হবে ফোর-কে মানের, অর্থাৎ এইচডি-র চেয়েও চারগুণ উন্নত।

এলজি জানায়, এখন এলইডির পরিবর্তে ওএলইডি প্রযুক্তিতে চলে এসেছে। ওএলইডি বলতে অর্গানিক এলইডি। এই টেলিভিশনে ব্যাকপ্যানেলের কোন প্রয়োজন হবে না, সে কারণেই স্ক্রীনটিকে বাঁকানো যাবে।

তবে অন্যান্য সাধারণ টেলিভিশনের চেয়ে এই টেলিশিশনের সুবিধা হলো ডিসপ্লে তৈরিতে খুব কাজে লাগবে এই টেলিভিশন স্ক্রীন, যেমন দোকান-পাটে। এছাড়া যারা ঘরের একটি কোনা টেলিভিশনের জন্য বরাদ্দ রাখতে চাননা, তাদের জন্য এই টেলিভিশন খুব কাজে আসবে। টেলিভিশন দেখা শেষ, গোল পাকিয়ে স্ক্রীনটা তুলে রাখুন কোথাও। ঝামেলাও শেষ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে