আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ২০:২৪

তিনদিনের স্মার্টফোন মেলা শুরু

বিডিটাইমস ডেস্ক
তিনদিনের স্মার্টফোন মেলা শুরু

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার দেখার ও কেনার সুযোগ করে দিতে শুরু হয়েছে 'গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৬'। মেলা চলবে টানা তিন দিন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় উপস্থিত ছিলেন প্রযুক্তিবিদ মুস্তফা জব্বার, গ্রামীণফোনের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, স্যামসাং ইলেক্টনিক্স বাংলাদেশের জেনারেল ম্যানেজার ইয়াং লি, এলিট টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী আশফাক মনির।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক ২০২৪ সাল পর্যন্ত সকল প্রযুক্তি পণ্য শুল্কমুক্ত আমদানি করা যাবে। ব্যবহার বান্ধব ও সুলভ মূল্য হলে স্মার্টফোনের ব্যবহার ফিচার ফোনের দ্বিগুণ হবে।

এলিটের ব্যবস্থাপনা পরিচালক কাজী আশফাক মনির বলেন, আমরা স্মার্টফোন মার্কেটে আসার পর দেখলাম অ্যানড্রয়েড বাজারে দেশীয় কনটেন্ট খুব কম। এমনকি আমাদের বাংলাভাষার কোন ইন্টারফেস নেই।

প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে (https://www.facebook.com/STExpo) ‘এসটিই কুইজ কনটেস্ট ২০১৬’ নামে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এতে বিজয়ীরা স্যামসাং, আসুস জেনফোন ২, এলিট মোবাইল ও হুয়াওয়ের পক্ষ থেকে স্মার্টফোন জিতে নিতে পারবেন।

মেলার প্রবেশ মূল্য ২০ টাকা। টিকিটের অর্থ ব্লাড ক্যান্সারে আক্রান্ত দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক লতিফুল হকের চিকিৎসা খরচ এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক সাংবাদিকদের সংগঠন বিআইজেএফের উদ্যোগে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণে অংশগ্রহণসহ জনকল্যাণমূলক কাজে ব্যায় করা হবে। পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে স্কুলের শিক্ষার্থী এবং প্রতিবন্ধীদের প্রবেশমূল্য লাগবে না। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে