আপডেট : ৪ জানুয়ারী, ২০১৬ ১২:৪৬

ভূমিকম্পের তীব্রতায় ফেইসবুকে ঝড়

বিডিটাইমস ডেস্ক
ভূমিকম্পের তীব্রতায় ফেইসবুকে ঝড়

ভোর ৫টা ৫ মিনিট। শীতের সকালে উষ্ণতার পরশ জড়ানো আরামের ঘুম আচমকা কাঁপুনিতে ভেঙ্গে গেলো বেশি ভাগ মানুষের। প্রবল ভূকম্পন অনুভূত হয় সারা দেশে। কয়েক সেকেণ্ড ধরে এ কম্পণ অব্যাহত থাকে। রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিল ৬.

ভূমিকম্পের আতঙ্ক নিয়ে অনেকেই শেষ রাতে ঘর ছেড়ে রাস্তা এবং খোলা জায়গায় বেরিয়ে আসেন। এই আতঙ্কের মধ্যেই ফেইসবুকে স্ট্যাটাস লিখার ঝড় উঠে। প্রায় সবাই ফেইসবুকে ভূমিকম্প নিয়ে স্ট্যাটাস লিখেছেন। পোস্ট এর পর পোস্ট দিয়েছেন। আপ করেছেন ছবি।

বিডিটাইমস৩৬৫ডটকম পাঠকদের জন্য এমন কিছু স্ট্যাটাস তুলে ধরা হলোঃ

সাংবাদিক সাঈফ ইবনে রফিক তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘বাংলাদেশ আজ দুই দলে বিভক্ত। প্রথম দলে তারা যারা ভূমিকম্প টের পেয়ে দৌড়ে রাস্তায় নেমেছিল।  দ্বিতীয় দল সমস্যাটাকে ব্যক্তিগত মনে করে পাশ ফিরে শুয়ে ঘুম আরও গভীর করেছিল।

সাংবাদিক কাজী আনিস তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন, আগে পাখির ডাকে ভোরে ঘুম ভাঙত ... আজকাল ভাঙে ভূমিকম্পে.... আমি হব সকাল বেলার পাখি সবার আগে ভূমিকম্পে উঠব আমি জাগি।

অভিনেত্রী প্রসূন আজাদ তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন ,একটা ব্যাগে কিছু পানি আর শুকনো খাবার রেখে দিতে হবে। ব্যাগটা অবশ্যই ঘর থেকে বের হতে গিয়ে নেয়া যায় এমন যায়গায় রাখা দরকার। কিছুক্ষন পরে ভূমিকম্প থেমে যাবে ভেবে কেউ ঘুমাবেন না প্লিজ। ব্যাগ নিয়ে ঘর থেকে বের হয়ে যাবেন।

চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস লিখেন, ‘স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প। হে সৃষ্টিকর্তা সবাইকে ভালো রাখো।’ 

বাংলাদেশি বংশোদ্ভূত মিজ আয়ারল্যান্ড মাকসুদা আক্তার প্রিয়তি ফেইসবুকে দেশের সবার জন্য শুভ কামনা জানান।

আজাদ ভূঁইয়া নামের একজন ফেইসবুকে লিখেছেন, আগে ভূমিকম্পের সময়: ইয়া আল্লাহ রহমত কর.. যে যার মত সেফ থাকার চেষ্টা করতো... এখন ভূমিকম্পের সময়: জলদি মোবাইল টা দে স্ট্যাটাস মারতে হইবো....

আরফান শাকিল নামের একজন ফেইসবুকে লিখেছেন, ‘ভূমিকম্পের উছিলায় এলাকার সব সুন্দরী মাইয়্যাগোরে রাইতের বেলায় মেকআপ ছাড়াই দেইখ্যা ফালাইলাম।’

মিঠু পাল নামে একজন ফেইসবুক ব্যবহার কারী তার ফেসবুকে সেলফি আপ করেছে ক্যপসনে লিখেছেন, ভূমিকম্পের কালো হাত থেকে রক্ষা পায় নি আমার সকালবেলার সেলফিও ,,,,,,,,,,
শুভ সকাল,,,,

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে