আপডেট : ২ জানুয়ারী, ২০১৬ ২০:৩৫

ফেসবুক নিয়ন্ত্রনের দাবি নিয়ে সিঙ্গাপুর যচ্ছেন ‘তারানা’

বিডিটাইমস ডেস্ক
ফেসবুক নিয়ন্ত্রনের দাবি নিয়ে সিঙ্গাপুর যচ্ছেন ‘তারানা’
ফাইল ছবি

দেশের ভেতরেই ফেসবুক নিয়ন্ত্রন প্রতিষ্ঠান গড়ে তোলার বিষয় নিয়ে আলোচনা করতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম সিঙ্গাপুর সফরে যাচ্ছেন।

বাংলাদেশ সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, এ মাসেই তিনি সিঙ্গাপুরে যাওয়ার পরিকল্পনা করেছেন। এসময় তিনি ফেসবুকের আঞ্চলিক অফিসে গুরুত্বপূর্ন বৈঠক করবেন, একই সঙ্গে মাইক্রোসফট এবং কয়েকটি টেলি-যোগাযোগ কোম্পানি পরিদর্শন করবেন।

তিনি বলেন, আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বাংলাদেশী ব্যাবহারকারীদের জন্য দেশের ভেতরেই একটি প্রশাসনিক প্রতিষ্ঠান গড়ে তোলার ব্যাপার নিয়ে আলোচনা করবো।”

সফর থেকে বিশেষ দুটি লক্ষ পূরণের ব্যাপারে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অফিসিয়াল সূত্র জানায়, আগামী ১০ জানুয়ারী দুই সপ্তাহের একটি সফরে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বেন মাননীয় মন্ত্রী।

সফরের অংশ হিসেবে দুই দেশেরই টেলিযোগাযোগ এবং আইসিটি মন্ত্রীর সঙ্গে তিনি বৈঠক করবেন এবং দেশীয় মোবাইল সেবা টেলিটকের উন্নয়ন ও একে একটি লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করার ব্যাপারে পরামর্শ চাইবেন।

উল্লেখ্য, ফেসবুকে নানা ধরণের অনৈতিক কাজকে নিয়ন্ত্রন করার জন্য টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম অনেকদিন ধরেই ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসতে আগ্রহী ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে