আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১৬

বোল্টের রেকর্ড ভাঙতে চলেছে যে শিশু!

অনলাইন ডেস্ক
বোল্টের রেকর্ড ভাঙতে চলেছে যে শিশু!

তার বয়স মাত্র সাত। আর এখনই তার মধ্যে সেরা দৌড়বিদ হওয়ার সকল সম্ভবনা দৃশ্যমান। এই শিশুর নাম রুদলফ ইনগ্রাম, বাড়ি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে। গত বছর এক প্রতিযোগিতায় ১শ মিটার স্প্রিন্ট শেষ করেছে মাত্র ১৩.৪৮ সেকেন্ডে। এরপর থেকে তাকে ডাকা হচ্ছে ‘Blaze’(অগ্নিশিখা) হিসেবে। আর এই Blaze হচ্ছে বর্তমান বিশ্বের দ্রুততম শিশু।

শিশু ইনগ্রামের স্বপ্ন হচ্ছে পৃথিবীর সর্বকালের দ্রুততম মানব উসাইন বোল্টের ১০০ মিটার দৌড়ের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি করা। ২০০৯ সালে বার্লিনে বিশ্ব অ্যাথলেটিকসে ৯.৫৮ টাইমিংয়ে এই বিশ্ব রেকর্ড গড়েছিলেন বোল্ট। কিন্তু রেকর্ড তো হয়ই ভাঙার জন্য। তাই এই মার্কিন শিশুও একদিন নতুন রেকর্ড তৈরি করবে এমনটাই বিশ্বাস তার নিকটজনদের বিশেষ করে তার বাবার।

বাবা রুদলফে ইনগ্রাম সিনিয়র বিবিসিকে বলেন, ‘সে বিশ্বের দ্রুততম শিশু। কারণ এ বয়সেই খুব দ্রুত দৌড়াতে পারে সে। আমার ছেলে বলে বলছি না, আসলেই সে এত দ্রুত দৌড় শুরু করতে এবং থামতে পারে যে অবাক হতে হয়। অন্য কারো পক্ষে এত কম বয়সে এত দ্রুত দৌড়ানো অসম্ভব।’

এখন ইনগ্রামের চেষ্টা হচ্ছে আরো কম সময়ে ১শ মিটার স্প্রিন্ট শেষ করা। আর এজন্য নিজের সঙ্গেই প্রতিযোগিতা করতে হচ্ছে এই শিশুকে। কারণ তার যে কোনো প্রতিযোগীই নেই! এত অল্প বয়সের আর কেউ তো এত জোরে ছুটতে পারে না।

তার বাবা আরো জানান, তার ছেলে দৌড়ানো আর ফুটবল দুটোকেই সমান ভালোবাসে। তাই সে যদি উসাইন বোল্টের মত দৌড়বিদ না হয়ে ক্রিস্টিয়ানা রোনালদোর মত ফুটবলার হয়ে যায় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

তবে সবকিছুর আগে তার একমাত্র ইচ্ছা হলো বোল্টের রেকর্ড ভেঙে দেয়া। আপাততঃ সে চেষ্টাই চলছে তার।বিবিসি ভিডিও অবলম্বনে

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে