আপডেট : ১১ মার্চ, ২০১৬ ১০:৪৯

ভক্তদের জন্য মারিয়া শারাপোভার ফেসবুক বার্তা...

মারিয়া শারাপোভা। টেনিটের এক জীবন্ত কিংবদন্তি। সহজ স্বীকারোক্তি তার জীবনে লাগিয়েছে কলঙ্কের দাগ। এবার দেখুন ভক্তদের জন্য তার বার্তা...
স্পোর্টস ডেস্ক
ভক্তদের জন্য মারিয়া শারাপোভার ফেসবুক বার্তা...

আমার ডোপিং স্বীকারোক্তির পর প্রথম ঘুম ভেঙে যেটা পেলাম তা হল প্রচুর ভালবাসা আর সহমর্মিতায় ভরা ইনবক্স। প্রথম যে ই-মেলটায় সঙ্গে সঙ্গে ক্লিক করলাম সেটা আমার সেরা বন্ধুর পাঠানো। সবার জানা, বেস্ট ফ্রেন্ড হল সেই মানুষটা যে আপনাকে একটামাত্র কথায় হাসাতে পারে, আবার কাঁদাতেও পারে। যার সঙ্গে আমি প্রতিটা সন্ধে ফোনে একটু না একটু সময় কাটাই-ই। যে আমার রোজ খোঁজ নেয়, আমি কেমন করছি।

এমনিতে আমি সকাল ভালবাসি। নতুন দিন, নতুন ভাবে শুরু। কিন্তু এটা বলা ভাল যে, স্বাভাবিক ভাবেই এই সকালটা আমার কাছে সে রকম ছিল না। ভোর ছ’টায় মাথায় কিছু আসছিল না, কেবলমাত্র আমাকে আবার টেনিস খেলতে হবে এই প্রতিজ্ঞা ছাড়া। আর আমার আশা, আমি সেই সুযোগ পাব। হায়! আমাকে যদি এ রকম পরিস্থিতির মধ্যে পড়তে না হত। কিন্তু আমি এটা করেছি— আবার ফিরেও আসব।

আমাকে প্রচুর ঘাম ঝরাতে হবে। নিজেকে ঠেলে তুলতে হবে। পুরো নিংড়ে দিতে হবে। যেগুলো আমার জীবনের বেশির ভাগ সময় করেছি। সে জন্য সাতসকালেই জিমে ছুটলাম। কিন্তু সেখানে যেতে গিয়ে বুঝলাম, কালো কাঁচে ঢাকা জানালার গোটা কয়েক গাড়ি আমাকে অনুসরণ করছে। সেই ‘বিখ্যাত’ পাপারাৎজির দল! আবার কাজে নেমে পড়েছে।

সারা দিনে খুব একটা বেশি অনলাইনে আসিনি। শুধু একবার একটা পুরাতনী কফি টেবলের খোঁজে বাদে। তবে আমার বন্ধুরা আমার জন্য একটা কোলাজ তৈরি করেছে— আপনারা সবাই আমাকে যে সব সুন্দর-সুন্দর মেসেজ পাঠিয়েছেন তা দিয়ে। আর আমাকে নিয়ে যে দু’টো হ্যাসট্যাগ আপনারা বহু দিন যাবত তৈরি করছেন তা দিয়ে। দুপুরটা আমার কুকুরকে পাশে নিয়ে বই পড়ে কাটালাম। তবে আমার প্রিয় পোষ্য ঠিক বুঝে উঠতে  পারছিল না যে, এই সময়টায় ওর প্রত্যাশিত বাইরে এক চক্কর আমার সঙ্গে বেড়িয়ে আসার বদলে আজ ঘরের মধ্যে এ ভাবে গুটিশুটি মেরে বসে থাকাটা কেন বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠল!

যদিও এই মুহূর্তে আমার ভক্তদের জন্য আমি বিরাট গর্বিত। আমার স্বীকারোক্তির মাত্র কয়েক ঘণ্টার ভেতর আপনারা যে ভাবে আমাকে সমর্থন জানিয়েছেন, আমার সাহসের প্রশংসা করেছেন! অথচ এমন অফুরন্ত সমর্থন কেউ তখনই আশা  করে যখন সে তার পেশার একেবারে শীর্ষে থাকে।

আমার ভক্তদের এটাই  জানাতে চাই যে, আপনাদের অসাধারণ উদ্দীপ্তকারী কথাগুলো আমার মুখে হাসি ফিরিয়ে এনেছে। আমি আবার খেলতে চাই। আশা করি সেই সুযোগ পাব। আপনাদের মেসেজগুলো আমাকে অসম্ভব উৎসাহিত করেছে। আমার এই ফেসবুক পোস্ট-টা অন্য আর কিছুই নয়— কেবল আপনাদের সবাইকে ধন্যবাদ দেওয়া ছাড়া।

থ্যাঙ্ক ইউ ভেরি মাচ!

মারিয়া শারাপোভা

উপরে