আপডেট : ৮ মার্চ, ২০১৬ ১১:০৫

বিশাল বড় ভুল করে ফেলেছি, টেনিসকে কলঙ্কিত করেছি: শারাপোভা

স্পোর্টস ডেস্ক
বিশাল বড় ভুল করে ফেলেছি, টেনিসকে কলঙ্কিত করেছি: শারাপোভা

হঠাৎ করেই সাংবাদিক সম্মেলন ডাকলেন মারিয়া শারাপোভা। বিস্ফোরক কিছু জানাবেন সকলকে। হয়তো অবসরের ঘোষণা করবেন এ টেনিস তারকা। কেননা, পাঁচটি গ্র্যান্ড স্লাম-জয়ী বর্তমানে ফর্মে ছিলেন না। কিন্তু যে ঘোষণা তিনি দিলেন, তাতে কেঁপে গেল টেনিস-দুনিয়া।

কেউ কল্পনাও করতে পারেননি, এমন স্বীকারোক্তি দেবেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের ড্রাগ পরীক্ষায় তিনি পাশ করতে পারেননি। শারীরিক অসুস্থতার জন্যই গত দশ বছর তিনি মেলডোনিয়াম নামক ড্রাগ নিতেন। কিন্তু এই বছরের শুরুর থেকেই সেই ড্রাগ নিষিদ্ধ করা হয়। যেটার সম্বন্ধে জানতেন না সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন।



পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে আপাতত টেনিসের সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১২ মার্চ এর পর আবারও নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

রাশিয়ান এ তারকা বলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনের ড্রাগ টেস্টে আমি ব্যর্থ হয়েছি। আমি নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম নিয়েছিলাম। আমি এর পুরো দায় নিচ্ছি। তবে অজান্তেই এই ভুল আমি করে ফেলেছি।’

তিনি আরও বলেন, ‘বিশাল বড় ভুল করে ফেলেছি। আমার ভক্তদের হৃদয় ভেঙেছি আমি। টেনিস খেলাটাকে কলঙ্কিত করেছি।’

গত ২৬ জানুয়ারি ড্রাগ টেস্ট হয় শারাপোভার। সেই দিনই তিনি অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে সেরেনা উইলিয়ামস এর কাছে হারেন।

এদিকে শারাপোভার এই ঘোষণার পরে তার পাশে দাঁড়িয়েছেন মার্টিনা নাভ্রাতিলোভা। তিনি বলেন, ‘আশা করি শারাপোভা না-জেনেই এই ভুল করে ফেলেছে। এই ড্রাগটি ২০১৫ সাল পর্যন্ত নিষিদ্ধ ছিল না।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে