আপডেট : ৭ মার্চ, ২০১৬ ১৪:০৯

৫ বছর পর হারের স্বাদ পেলেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক
৫ বছর পর হারের স্বাদ পেলেন জোকোভিচ

ডেভিস কাপে ছন্দপতন হয়েছে নোভাক জোকোভিচের। দেশের হয়ে এই টুর্নামেন্টে খেলতে নেমে ৫ বছর পরে প্রথমবার হারের মুখ দেখতে হল সার্বিয়ার তারকাকে। কাজাখাস্তানের বিরুদ্ধে পুরুষ ডাবলসে নেনাদ জিমোনজিচ-এর সঙ্গে জুটি বেঁ‍ধে হেরে গেলেন জোকার।

৬-৩, ৭-৬ (৩), ৭-৫ ম্যাচটি জিতলেন আন্দ্রে গোলুবেভ এবং আলেকজান্দার নেদোভায়সভ। এই জয়ের ফলে সার্বিয়ার বিরুদ্ধে ২-১ গেমে এগিয়ে গেল কাজাখাস্তান। ফিরতি সিঙ্গলসে যারা জিতবে, তারাই জুলাইয়ের কোয়ার্টার ফাইনালে ব্রিটেন অথবা জাপানের বিরুদ্ধে খেলতে পারবে।

এ ম্যাচে হারের পরে জোকোভিচ বলেন, ‘গুরুত্বপূর্ণ মুহূর্তে ওরা (গোলুবেভ-নেদোভায়সভ) দারুণ খেলেছে। ওদের খেলায় আদর্শ আক্রমণাত্মক টেনিসের ঝলক দেখা গিয়েছে। এদিকে আমরাও পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি।’

অবশ্য উল্টো চিত্র ব্রিটেন শিবিরে। অ্যান্ডি মারে-জেমি মারে’র জুটি দেশকে পৌঁছে দিল ডেভিস কাপের কোয়ার্টার ফাইনালে। জাপানের ইশিহিতো নিশিহোকা এবং ইয়াকুতাকা উচিয়ামা’কে ৬-২, ৬-৩, ৬-৪ হারালেন মারে ভাইরা।

এবার সিঙ্গেলসে অ্যান্ডি মারেকে খেলতে হবে বিশ্বের ছয় নম্বর তারকা কে নিশিকোরি’র বিরুদ্ধে। জাপানের প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে বিশ্বের দু’নম্বর তারকা অ্যান্ডি বলেন, ‘গতবছর নিশিকোরির বিরুদ্ধে খেলেছি। যে কোন সময় ও বিপজ্জনক হয়ে উঠতে পারে। আমাকে সতর্ক থাকতে হবে।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে