আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:২৪
সাতারে স্বর্ণজয়ী শিলা বললেন

ক্রিকেট নিয়েই যত উম্মাদনা অবহেলিত অন্য খেলাগুলো

বিডিটাইমস ডেস্ক
ক্রিকেট নিয়েই যত উম্মাদনা অবহেলিত অন্য খেলাগুলো

সাউথ এশিয়ান (এসএ) গেমসের স্বর্ণকন্যা মাহফুজা খাতুন শিলা বলেছেন, ‘এদেশে ক্রিকেট নিয়ে যত উম্মাদনা হয়, সাঁতারসহ অন্য কোন কিছুতে এমনটা ঘটে না। এতে এসব ইভেন্টে অংশগ্রহণকারীরা বরাবরই অবহেলিত থেকে যাচ্ছেন। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি নজর দিয়েছেন। আমার দেখভালের দায়িত্ব নিয়েছেন। এ জন্য আমি তাঁর কাছে চিরকৃতজ্ঞ থাকবো।’ জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে গতকাল মঙ্গলবার এই কৃতজ্ঞতার কথা জানান শিলা।

এসএ গেমসের সাঁতারে দুটি স্বর্ণপদক জয়ী হওয়ায় তাকে সংবর্ধনা দেয় চিটাগং ইউনিভার্সিটি জার্নালিজম অ্যাসোসিয়েশন ঢাকা (সিইউজেএডি)। শিলা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। অনুষ্ঠানে শিলাকে ফুলেল শুভেচ্ছাও জানান বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। সংবর্ধনায় বক্তারা বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী মাহফুজা খাতুন শিলা। বিভাগের শিক্ষার্থী হিসেবে স্বর্ণপদক জয় আামাদের জন্য গর্বের। শিলা শুধু আমাদের বিভাগের নয়, পরিবার ও দেশের গর্ব। আমরা তার উত্তোরাত্তর সাফল্য কামনা করছি।’ এসএ গেমসে দুটি ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন মাহফুজা খাতুন শিলা। এটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর আন্তর্জাতিক পর্যায়ে প্রথম স্বর্ণপদক জয়। প্রথম দিকে তিনি অ্যাথলেট ছিলেন। পরে পায়ের ইনজুরির কারণে বেছে নেন সাঁতার। ২০০৩ সালে শিলা ভর্তি হন বিকেএসপিতে, এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।

সিইউজেএডির সাধারণ সম্পাদক তন্ময় মজুমদারের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জসিম উদ্দিন খান, শিলার কোচ জুয়েল আহমেদ, বিভাগের সাবেক শিক্ষার্থী আতাউল গণি সুমন, পারভেজ চৌধুরী, হাসান মেজর, দিল আরা লিনা, মোমেনা আক্তার পপি, ইফতেখার রাজু ও বারেক কায়সার প্রমুখ।

উপরে